reporterঅনলাইন ডেস্ক
  ০৪ আগস্ট, ২০২২

ভোলায় চলছে বিএনপির হরতাল

ছবি : সংগৃহীত

বিএনপির কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ভোলা জেলা ছাত্রদলের সভাপতি ও স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব নিহতের ঘটনায় জেলায় চলছে দলটির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল। বৃহস্পতিবার (৪ আগস্ট) সকালে জেলার দোকানপাটগুলো বন্ধ থাকতে দেখা গেছে।

বুধবার (৩ আগস্ট) বিকালে নূরে আলমের মৃত্যুর সংবাদ জেলায় পৌঁছালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন দলের নেতাকর্মীরা। মিছিল শেষে কালীনাথ বাজার এলাকায় দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ থেকে হরতালের ঘোষণা দেন জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদ ট্রুম্যান।

ভোলার ঘটনা তদন্তে ও হতাহতদের পরিবারকে সমবেদনা জানাতে বুধবার রাতেই বিএনপির ৯ সদস্যের প্রতিনিধিদল ঢাকা থেকে ভোলায় রওনা হয়। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এ তদন্ত কমিটির প্রধান।

নুরে আলমের মৃত্যুর খবর ভোলায় পৌঁছার পরপরই শহরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে রয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভোলা জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় তারা সতর্ক রয়েছেন। জেলা শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বিএনপির কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত নূরে আলম ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বুধবার (৩ আগস্ট) বিকেলে তার মৃত্যু হয়।

গত রবিবার লোডশেডিং ও বিদ্যুৎখাতে অনিয়মের প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচিতে ভোলায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ওই ঘটনায় সেদিনই স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আবদুর রহিম নিহত হন। এ নিয়ে ভোলার ঘটনায় দুজনের মৃত্যু হলো।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হরতাল,ভোলা,বিএনপি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close