আকিকুল ইসলাম, ধোবাউড়া (ময়মনসিংহ)

  ০৩ আগস্ট, ২০২২

ধোবাউড়ায় ডিআইআরএল প্রকল্পে অস্ট্রেলিয় প্রতিনিধি

ছবি : প্রতিদিনের সংবাদ

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলায় প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে কাজ করার লক্ষে ডিজঅ্যাবিলিটি ইনক্লুসিভ রেজিলিয়েন্ট লাইভলিহুড (ডিআইআরএল) প্রকল্প বাস্তবায়নে কাজ করবে সেন্টার ফর ডিজঅ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি)। প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে কাজ করতে প্রকল্পটিকে আর্থিক সহযোগিতা করবে সিবিএম অস্ট্রেলিয়া।

ধোবাউড়ায় সিডিডি ও সিবিএম-এর ডিআইআরএল প্রকল্পটি ধোবাউড়া প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সার্বিক তত্ত¡াবধানে পরিচালিত হবে। প্রকল্পের আওতায় ধোবাউড়া পরিদর্শন ও মাঠ পর্যায়ে কার্যক্রম পর্যবেক্ষণের উদ্দেশ্যে সিডিডি ও সিবিএম-এর পরিদর্শক দল মঙ্গল ও বুধবার ধোবাউড়ায় অবস্থান করে।

অবস্থানকালে ধোবাউড়া প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ ও প্রতিবন্ধী ব্যক্তিদের সাথে মতবিনিময় করেন। এছাড়া প্রকল্পের আওতাধীন ধোবাউড়া সদর ইউনিয়ন, গোয়াতলা ইউনিয়ন, ঘোষগাঁও ইউনিয়ন জনপ্রতিনিধিসহ ধোবাউড়া সমাজসেবা অফিসসহ বিভিন্ন দপ্তরে মতবিনিময় করেন।

ডিআইআরএল-এর পরিদর্শনে আসেন সিবিএম অস্ট্রেলিয়ার প্রতিনিধি পিটার জুসুয়া জেমস, সিম ইন টিং, ও বাংলাদেশ প্রতিনিধি জাকিয়া রহমান। সিডিডি ঢাকা থেকে ডিআইআরএল প্রকল্প পরিচালক তাসলিমা আক্তার কেয়া, গোপাল সাহা ও সহযোগী সমন্বয়কারী সৈয়দ আব্দুস সালাম। মাঠ পর্যবেক্ষণের সময় সাথে ছিলেন ধোবাউড়া ডিআইআরএল প্রকল্পের কর্মীগণ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ধোবাউড়া,ময়মনসিংহ,ডিআইআরএল প্রকল্পে,অস্ট্রেলিয় প্রতিনিধি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close