মুকুল মাসুদ, গাইবান্ধা

  ০৩ আগস্ট, ২০২২

গাইবান্ধায় উপকারভোগীদের মাঝে চেক ও প্রশিক্ষণ সনদ বিতরণ

প্রতীকী ছবি

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন গাইবান্ধা সমন্বিত পল্লী দারিদ্র্য দূরীকরণ প্রকল্পের আওতায় পল্লী উন্নয়ন সমিতি’র সুফলভোগীদের মাঝে ঋণের চেক, প্রশিক্ষণ সনদ ও গাছের চারা বিতরণ অনুষ্ঠান স্থানীয় এসকেএস ইন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিআরডিবি’র মহাপরিচালক মো: সাহেদ আলী।

সমন্বিত পল্লী দারিদ্র দূরীকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক ও বিআরডিবি’র উপ-পরিচালক মো: আব্দুস সবুরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক মো: অলিউর রহমান।

মঙ্গলবার (২ আগস্ট) আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো: সাদেকুর রহমান, পল্লী প্রগতি কর্মসূচির প্রকল্প পরিচালক মো: আলা উদ্দিন সরকার, উপজেলা নির্বাহী অফিসার মো: শরীফুল আলম।

অনুষ্ঠান শেষে মহা-পরিচালক গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর, বোয়ালী ইউনিয়ন ও পলাশবাড়ী উপজেলার এমব্রয়ডারি পল্লী, পোল্ট্রি ভিলেজ, হাঁস পল্লী, বাঁশ ও বেত পল্লী, পান পল্লী, দুগ্ধ পল্লী পরিদর্শন করেন। এসময় জেলা প্রশাসক মো: অলিউর রহমানসহ অন্যান্য কর্মকর্তা গণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ৬’শ উপকারভোগীদের মাঝে প্রত্যককে ২৫ হাজার টাকার ঋণের চেক, ১টি করে গাছের চারা ও প্রশিক্ষণ সনদপত্র হাতে তুলে দেন। অনুষ্ঠানে মোট ১৫ কোটি টাকার ঋণের চেক প্রদান করা হয়।

উল্লেখ্য গাইবান্ধার ৭ উপজেলার ৮১টি ইউনিয়নে এই সমন্বিত পল্লী দারিদ্র দূরীকরণ প্রকল্পের আওতায় ৫শ ৩৯টি পল্লী উন্নয়ন সমিতির মাধ্যমে ১৮ হাজার ৬শ জন গরীব ও দরিদ্র জনগোষ্ঠীকে সংগঠিত করে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি এবং আত্ম-কর্মসংস্থান নিশ্চিত করে ২৬ কোটি ২৮ লাখ টাকা ঋণ সহায়তা প্রদান করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাইবান্ধা,বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড,দারিদ্র্য দূরীকরণ,সুফলভোগী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close