রাজশাহী ব্যুরো

  ০২ আগস্ট, ২০২২

রাজশাহীতে বিএনপি নেতা চাঁদকে গ্রেপ্তারের দাবি ওয়ার্কার্স পার্টির

রাজশাহীতে সাহেববাজার জিরোপয়েন্টের দলীয় কার্যালয়ে বৈঠকে ওয়ার্কার্স পার্টির মহানগর নেতারা। ছবি: প্রতিদিনের সংবাদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘কটূক্তিমূলক ও অশালীন’ বক্তব্য দেওয়ায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করার দাবিতে সংবাদ সম্মেলন করেছে মহানগর ওয়ার্কার্স পার্টি। সোমবার (১ আগস্ট) দুপুর ১২টায় সাহেব বাজার জিরোপয়েন্টে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দলটির মহানগর কমিটির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।

বক্তব্যে তিনি বলেন, জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে নিয়ে যে বক্তব্য রেখেছেন; তা অশালীন ও রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ তার বিরুদ্ধে যে মামলা করেছেন, সেই মামলায় আমরা দ্রুত চাঁদকে গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

এসময় বিএনপি নেতা মিজানুর রহমান মিনুর প্রসঙ্গ টেনে তিনি বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে বিএনপির এই ধরনের বক্তব্য নতুন নয়। গত বছর বিএনপি নেতা মিজানুর রহমান মিনুও শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দিয়ে বক্তব্য রেখেছিলেন। তারও প্রতিবাদ আমরা করেছিলাম।

তিনি আরো বলেন, বিএনপি সরকারের ব্যর্থতার হাত থেকে দেশকে বাঁচানোর জন্য ১৪ দল গঠন করা হয়েছিল। সেই পথ ধরেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তবে বিএনপি-জামায়াত ষড়যন্ত্রের পথেই রয়ে গেছে। চাঁদ ও মিনুর বক্তব্য গভীর ষড়যন্ত্রের ইশারা করছে। ওয়ার্কার্স পার্টি মনে করে, তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া উচিত।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য সিরাজুর রহমান খান, সাদরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, আব্দুল মতিন, মহানগর সদস্য আব্দুল খালেক বকুল, সীতানাথ বণিকসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ, গত ২১ জুলাই রাতে রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের হাবিবুরের মোড় এলাকায় বিএনপি আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে কথা বলেন বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ। বক্তব্যে তিনি বলেন, ‘শেখ হাসিনা ৯০ বছরের বুড়ার কাছ থেকে তীলক (কপালে টিপ) নিয়ে এসেছিল। ৪০-৫০ বছরের মহিলা তখন তার স্বামী জীবিত ছিল। আর এই মহিলার পছন্দ হয় না তার (শেখ হাসিনা) স্বামীকে। আর তাই পশ্চিম বাংলার জ্যোতি বসুর কাছ থেকে ফোটা দিয়ে আসছিলো। আর এই শেখ হাসিনাকে সেদিন জিয়াউর রহমান সাহেব লন্ডন থেকে নিয়ে এসেছিল। নয়তো শেখ হাসিনা আজও এদেশে আসতে পারতো না। আর তার বাপ (শেখ মুজিবুর রহমান) বাকশাল তৈয়ার (তৈরি) করে গেছিল (গিয়েছিল)।’

এ ঘটনার প্রতিবাদে বাঘা উপজেলা আওয়ামী লীগ বাঘা বাজারে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেন। আর ওই কটূক্তির অভিযোগ তুলে গত ২৬ জুলাই রাজশাহীর একটি আদালতে আবু সাঈদের বিরুদ্ধে মানহানির মামলা করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এ মামলায় আরও আসামি করা হয় আতিক হাসান (২৫), বাবুল হোসেন (৩০), শিমুল সরকার (২৫), শামিম সরকার (২৭), মুকুল হোসেন (৩০), হেলাল উদ্দিন রিয়াল (২৫) ও জাহাঙ্গীর আলমকে (২৮)। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আল্লাম আসামিদের আগামী ২৬ সেপ্টেম্বর আদালতে হাজির হতে সমন জারি করেছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিএনপি,গ্রেপ্তার,ওয়ার্কার্স পার্টি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close