উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ২৯ জুলাই, ২০২২

উল্লাপাড়ায় বড়হর ব্রিজ বদলে দেবে এলাকার যোগাযোগ ব্যবস্থা 

ছবি : প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় যোগাযোগ ব্যবস্থাকে বদলে দেবে বড়হর ব্রিজ। সব দুর্ভোগের হবে অবসান। আন্তঃ উপজেলা ও জেলা সদরের মাঝে বিকল্প সড়ক যোগাযোগ ব্যবস্থা গড়ে উঠবে। ফুলঝোড় নদীর ওপর নির্মিত বড়হর ব্রিজটি চালুর আর বেশি দিন দেরি নেই।এদিকে পুরো ব্রিজ জুড়ে বসানো সোলার স্ট্রীট লাইটে রাতের বেলায় অপরূপ সাজে সেজে থাকছে বড়হর ব্রিজ এলাকা।

উপজেলার বড়হর ইউনিয়নের বড়হর বাজারের কাছেই এলজিইডি থেকে ফুলঝোড় নদীর ওপর ওপর পল্লী সড়কে গুরুত্বপূর্ণ সেতু নির্মাণ প্রকল্পে ২শ ৯৪ মিটার দীর্ঘ ও ৯ দশমিক ৮ মিটার চওড়া নির্মাণ কাজ এরই মধ্যে শেষ হয়েছে ।এর পেছনে ব্যয় বরাদ্দের পরিমাণ প্রায় ৪০ কোটি ৪১ লাখ ৬৮ হাজার টাকা বলে জানা গেছে।

বিগত ২০১৮ সালের ২১ আগস্ট সিরাজগঞ্জ -৪ (উল্লাপাড়া) আসনের জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম এর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে এখন ব্রিজটির দু'পাশ সংযোগ সড়ক নির্মাণ কাজ চলছে । পুরো ব্রিজের দু'পাশে সোলার স্ট্রীট লাইট বসানো হয়েছে।

বড়হর ব্রিজটি চালু হলে কামারখন্দ উপজেলা হয়ে জেলা সদরের সাথে সড়ক পথে সহজ, কম সময়ে কম পথের যোগাযোগ ব্যবস্থা গড়ে উঠবে ।

এলাকার অনেকেই জানান, বড়হর ব্রিজটি এমপি তানভীর ইমামের একান্ত প্রচেষ্টায় নির্মাণ হয়েছে। তার প্রচেষ্টায় উল্লাপাড়া উপজেলা উন্নয়নে আরো এগুচ্ছে।

উপজেলা প্রকৌশলী মো. আবু সায়েদ বলেন এখন সংযোগ সড়ক নির্মাণ করা হচ্ছে। তার বিভাগ থেকে রাতের বেলায় চলাচলের সুবিধায় পুরো ব্রিজের দু'পাশে সোলার স্ট্রীট লাইট বসানো হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যোগাযোগ ব্যবস্থা,উল্লাপাড়া,বড়হর ব্রিজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close