reporterঅনলাইন ডেস্ক
  ২৫ জুলাই, ২০২২

শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে : আইসিটি প্রতিমন্ত্রী

ফাইল ছবি

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সারাবিশ্বে অর্থনৈতিক মন্দার প্রভাব বাংলাদেশেও লেগেছে। এই সংকট মোকাবেলা করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

নাটোরের সিংড়ায় ‘হাই-টেক পার্ক’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করে তিনি এ কথা বলেন। এসময় ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই-কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন।

রবিবার (২৪ জুলাই) সকালে সিংড়ার শেরকোল এলাকায় ৯ এর জায়গার উপর এই আইটি পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

পরে এ উপলক্ষে সিংড়া উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, প্রায় ১৯০ কোটি টাকা ব্যয়ে সিংড়ায় হাই-টেক পার্ক স্থাপন সম্পন্ন হলে এই এলাকার তরুণ-তরুণীরা ঘরে বসে ইউরোপ-আমেরিকার মার্কেটপ্লেসে কাজ করে ডলার উপার্জন করতে পারবে।

এসময় ভারতীয় হাই-কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বলেন, আইসিটি সেক্টরসহ অন্যান্য খাতে বাংলাদেশের সঙ্গে অংশীদারীত্ব বাড়ানোর বিষয়ে গুরুত্ব দিয়ে কাজ করবে ভারত। অদূর ভবিষ্যতে ভারত বাংলাদেশে তাদের সহযোগিতার ক্ষেত্র আরো প্রসারিত করবে।

অনূষ্ঠানে উপস্থিত ছিলেন সিনিয়র সচিব জিয়াউল হক, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এর ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ কুমার ঘোষ, প্রকল্প পরিচালক এ. কে. এ. এম. ফজলুল হক, নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ ও পুলিশ সুপার লিটন কুমার সাহাসহ বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কর্মকর্তা এবং স্থানীয় প্রশাসনের প্রতিনিধিরা। পরে সফল উদ্যোক্তা ও ফ্রিল্যান্সারদের মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আইসিটি প্রতিমন্ত্রী,শেখ হাসিনা,পলক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close