ধুনট (বগুড়া) প্রতিনিধি

  ২০ জুলাই, ২০২২

ধুনটে আন্ডারপাস নির্মাণের দাবিতে মানববন্ধন

ছবি : প্রতিদিনের সংবাদ

বগুড়ার ধুনট উপজেলার হুকুম আলী বাইপাস সড়কে দুর্ঘটনা এড়াতে এবং চলাচলের সুবিধার জন্য একটি আন্ডারপাস নির্মাণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। বুধবার (২০ জুলাই) বেলা ১১টায় প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করা হয়।

মাটিকোড়া, চরপাড়া ও বেলকুচি গ্রামের বিভিন্ন শ্রেণি পেশার প্রায় পাঁচ শতাধিক মানুষ এ কর্মসূচিতে অংশ নেন। মানববন্ধন শেষে দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্তের কাছে একটি স্মারকলিপি দেন তারা।

এরআগে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন ধুনট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম মাসুদ রানা, পৌরসভার প্যানেল মেয়র বাবুল আকতার, শিক্ষক ফিরোজ খান, এনামুল হক ইন্টু, ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান, সমাজসেবক মকবুল হোসেন, মহসিন আলম খোকা, ফরিদ উদ্দিন, আফাজ উদ্দিন, ইউপি সদস্য নুরুন্নবী আকন্দ, আসাদুল ইসলাম, আনোয়ার হোসেন, জাহিদুল ইসলাম, রবিউল হাসান রবিন, মাহমুদুল হাসান সুমন, জহুরুল ইসলাম, মোহাম্মদ আলী, ইকবাল হোসেন রিপন, রনি মাহমুদ, আতিকুর রহমান ও আইয়ুব আলী প্রমুখ।

এলাকাবাসী জানান, ধুনট শহর থেকে উপজেলার মাটিকোড়া গ্রাম হয়ে বেলকুচি গ্রাম পর্যন্ত পাকা সড়কটির দৈর্ঘ্য প্রায় ৩ কিলোমিটার। স্থানীয় এ সড়কটি দিয়ে প্রতিদিন তিনটি গ্রামের প্রায় ৭ হাজার মানুষ চলাচল করেন। প্রায় ১৫ বছর আগে স্থানীয় সড়কটির উপর দিয়ে নির্মাণকরা হয়েছে একটি বাইপাস সড়ক।

স্থানীয় সড়কটির চেয়ে বাইপাস সড়কটির উচ্চতা প্রায় ২৫ ফুট। স্থানীয় সড়কে চলাচলকারী পরিবহন গুলো উঁচু সড়ক পারাপারের সমস্যার কারণে শিক্ষার্থীদের প্রায়ই পায়ে হেটে চলতে হয়। অসুস্থ ব্যক্তিদের নিয়ে ওই উঁচু রাস্তা পার হতে গিয়ে সমস্যায় পড়তে হয়। এছাড়াও এ এলাকার কৃষকেরা তাদের উৎপাদিত ফসল বিক্রি করতে গিয়ে পড়েন বেকায়দায়। এছাড়া স্থানীয় সড়ক থেকে উঁচু বাইপাস সড়ক পারাপারের সময় প্রায়শই ঘটে দুর্ঘটনা। এখন পর্যন্ত ওই স্থানে দুর্ঘটনায় ৪ জন নিহত ও প্রায় দুইশ মানুষ মারাত্মক আহত হয়েছেন। সম্প্রতি ওই বাইপাস সড়কে সংস্কার কাজ শুরু হয়েছে। সড়কটির দুই ধারে প্রায় ১২ ফুট প্রশস্ত করা হচ্ছে। এতে করে আরও বেশি সমস্যায় পড়ছেন সাধারণ মানুষ। তাই বাইপাস সড়কটির ওই স্থানে দুর্ঘটনা এড়াতে এবং চলাচলের সুবিধার জন্য একটি আন্ডারপাস সড়ক করে দেয়ার দাবি জানিয়েছেন সাধারণ গ্রামবাসী।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানববন্ধন,ধুনট,আন্ডারপাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close