লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি

  ১৭ জুলাই, ২০২২

ফেসবুকে কটুক্তির অভিযোগে কলেজছাত্র গ্রেপ্তার 

ছবি : প্রতিদিনের সংবাদ

মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে ফেসবুকে কটুক্তির অভিযোগে কলেজ ছাত্র আকাশ সাহা (২২) কে গ্রেপ্তার করেছে পুলিশ।

তিনি নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ার বাসিন্দা এবং দিঘলিয়া নবগঙ্গা ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

শনিবার (১৬ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে খুলনা শহরে অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

সূত্র জানায়, মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে ফেসবুকে কটুক্তি করার অভিযোগে গত শুক্রবার বিকালে স্থানীয় জনতা ও ধর্মপ্রাণ মুসলমানরা বিক্ষুব্ধ হয়ে কটুক্তিকারীর দিঘলিয়া বাজার সংলগ্ন সাহাপাড়াস্থ বাড়ি ঘেরাও করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। স্থানীয় জনতা ও ধর্মপ্রাণ মুসলমানরা কটুক্তিকারী আকাশ সাহাকে গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চরম উত্তেজিত হয়ে পড়েন। এসময় পুলিশ ও লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার মো. আজগর আলী পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আকাশ সাহার বাবা অশোক সাহা (৫৫)কে পুলিশ হেফাজতে নেন।

পরবর্তীতে শুক্রবার সন্ধ্যার দিকে উত্তেজিত জনতা এ ঘটনাকে কেন্দ্র করে সাহাপাড়ার কয়েকটি বাড়িসহ মন্দিরে লুটপাট-ভাংচুরসহ একটি বাড়িতে আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ উঠে। দিঘলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি স.ম ওহিদুর রহমান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে প্রশাসন শনিবার দিঘলিয়া বাজারে বেচাকেনা বন্ধ করে দিলেও রবিবার থেকে প্রশাসনের সহযোগিতায় আবার ব্যবসায়ীরা ব্যবসা পরিচালনা করছেন।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু হেনা মিলন জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। বিতর্কিত ফেসবুক পোস্ট দেবার অভিযোগে আকাশ সাহাকে গ্রেপ্তার করেছে পুলিশ। আকাশ সাহার বাবা অশোক সাহাও পুলিশ হেফাজতে আছেন। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বাড়ি ভাংচুর, লুটপাটের বিষয়টিও তদন্ত করা হচ্ছে। সব বিষয়েই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কলেজছাত্র,ফেসবুকে কটুক্তি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close