শেরপুর প্রতিনিধি

  ১৬ জুলাই, ২০২২

শেরপুরে ঢাকাগামী বাসে অতিরিক্ত ভাড়া আদায়

ছবি : প্রতিদিনের সংবাদ

পবিত্র ঈদুল আজহার এক সপ্তাহ পরও শেরপুর থেকে ঢাকাগামী বাসযাত্রীদের নিকট থেকে অতিরিক্ত ভাড়া আদায় অব্যাহত রয়েছে। এতে যাত্রীরা বিপাকে ও ভোগান্তিতে পড়েছেন।

জেলা বাস-কোচ মালিক সমিতি ও ভুক্তভোগী যাত্রীদের সূত্রে জানা গেছে, শেরপুর-ময়মনসিংহ-ঢাকা রুটে চলাচলকারী বিশেষ সার্ভিস সোনার বাংলা পরিবহনের স্বাভাবিক সময়ের নির্ধারিত ভাড়া ছিল ৪০০ টাকা। এ ছাড়া বিভিন্ন পরিবহন কোস্পানির এসি ও নন-এসি নৈশকোচগুলোর ভাড়া ছিল যথাক্রমে ৫০০ ও ৪০০ টাকা। ঈদুল আজহার পর মালিক সমিতির পক্ষ থেকে এসব পরিবহনের ভাড়া যাত্রীপিছু ২০০ টাকা বাড়ানো হয়। বর্তমানে যাত্রীদের নিকট থেকে সোনার বাংলা পরিবহন ও নন-এসি বাসের নির্ধারিত ভাড়া ৪০০ টাকার পরিবর্তে ৬০০ টাকা এবং এসি কোচের ভাড়া ৭০০ টাকা আদায় করা হচ্ছে বলে যাত্রীরা অভিযোগ করেছেন।

শেরপুর শহরের গৌরীপুর এলাকার পৌর বাস টার্মিনালে ঢাকাগামী যাত্রীরা অভিযোগ করেন, ঈদ উপলক্ষে ঢাকা থেকে বিপুলসংখ্যক শ্রমজীবী মানুষ পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদ্যাপন করার জন্য শেরপুরের বিভিন্ন এলাকায় এসেছেন। কিন্তু ছুটি শেষে এখন ঢাকা ফিরতে তাদের অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে। এতে তারা আর্থিক ক্ষতি ও হয়রানির শিকার হচ্ছেন।

যাত্রীদের অভিযোগ প্রসঙ্গে জেলা বাস-কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক সুজিত কুমার ঘোষ বলেন, শেরপুর থেকে বর্তমানে বাসগুলো পূর্ণ যাত্রী নিয়ে ঢাকায় গেলেও ঢাকা থেকে ১০-১২ জন যাত্রী অথবা প্রায় খালি অবস্থায় শেরপুরে ফিরতে হচ্ছে। এতে বাস মালিকেরা আর্থিক ক্ষতির মুখে পড়েছেন। তাই মালিকদের ক্ষতি পুষিয়ে নিতে তারা সাময়িকভাবে ভাড়া বাড়াতে বাধ্য হয়েছেন।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুক্তাদিরুল আহমেদ বলেন, জেলা প্রশাসনের ঈদ প্রস্তুতি সভায় সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া না নেওয়ার জন্য বাস মালিক সমিতিকে নির্দেশনা প্রদান করা হয়েছিল। তথাপি যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া আদায়ের অভিযোগে ইতোমধ্যে টার্মিনালের দুটি কাউন্টারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অতিরিক্ত ভাড়া,শেরপুর,ঢাকাগামী বাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close