reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জুলাই, ২০২২

বঙ্গবন্ধু সেতু এলাকায় ২৫ কি.মি. দীর্ঘ যানজট

ছবি : সংগৃহীত

ঈদুল আজহা‌কে কেন্দ্র ক‌রে ঢাকা থেকে দেশের উত্তরবঙ্গে যাওয়ার প্রধান রুট টাঙ্গাই‌ল মহাসড়‌কে গাড়ির চাপ বাড়‌ছে। গাড়ির চাপ বাড়ার সঙ্গে পাল্লা দিয়েই বেড়েছে যানজটের দীর্ঘ লাইন।

বুধবার (০৬ জুলাই) দিবাগত রাত থেকে বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল পর্যন্তও ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়‌কের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে রাবনা বাইপাস পর্যন্ত ২৫ কি‌লো‌মিটার সড়‌কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানবাহনের দীর্ঘ সারিতে বসে থাকতে থাকতে অতিষ্ট হয়ে উঠেছেন যাত্রী থেকে পরিবহণ কর্মী সকলেই। ঈদযাত্রায় নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের ভোগান্তি পৌঁছে গেছে চরমে।

টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহসড়কের নিরাপত্তার দায়িত্ব থাকা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ঈদযাত্রায় ঘরে ফেরা মানুষের কারণে অতিরিক্ত গাড়ির চাপ আর মহাসড়‌কে ফিটনেসবিহীন বেশ কিছু যানবাহন বিকল হওয়াতেই দীর্ঘ এই যানজটের।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম গণমাধ্যমকে জানান, ফিটনেসবিহীন কিছু গাড়ি বিকল হওয়ায় রেকার দিয়ে সেগুলো সরাতে সময় লেগেছে। এছাড়াও মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ তো রয়েছেই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

যানজট নিরসনে পুলিশ এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ১৩ কি‌লো‌মিটার রাস্তা দুই লেনের সড়ককে একমুখী করে দিয়েছে। ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন এলেঙ্গা থেকে মহাসড়ক হয়ে বঙ্গবন্ধু সেতুর দিকে যাচ্ছে। অন্যদিকে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী যানবাহন সেতু পার হওয়ার পর ভূঞাপুর সড়ক দিয়ে এলেঙ্গা হয়ে ঢাকায় যাচ্ছে।

উত্তরবঙ্গ থেকে কোরবানির পশুবাহী ট্রাক একমুখী সড়কের আওতার বাইরে রয়েছে। এছাড়া মহাসড়‌কে যানজট নিরসন করে সাধারণ মানুষের ঈদযাত্রাকে আরও স্বাচ্ছন্দ্যময় করতে মহাসড়‌কের বি‌ভিন্ন স্থা‌নে ওয়াচ টাওয়ার স্থাপন ক‌রা হয়েছে পু‌লিশের পক্ষ থেকে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঈদ যাত্রা,যানজট,বঙ্গবন্ধু সেতু,উত্তরবঙ্গ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close