গাজী শাহাদত হোসেন ফিরোজী, সিরাজগঞ্জ

  ০৪ জুলাই, ২০২২

সিরাজগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসক সংকট, ভোগান্তিতে রোগীরা

ছবি : প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জ জেলা সদর ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের চিকিৎসক সংকটে চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, সিনিয়র কনসালট্যান্ট ১০টি পদের মধ্যে ৯টিই খালি রয়েছে এবং জুনিয়র কনসালট্যান্ট পদে ১৩টির মধ্যে ৮টি খালি আছে।

এ ছাড়া, গাইনি বিভাগে সিনিয়র-জুনিয়র কনসারট্যান্টের ২টি এবং নার্সসহ অন্য স্টাফের ৪১১টি পদের মধ্যে ১১০টি পদই খালি রয়েছে। এসব পদ শূন্য থাকায় চিকিৎসা কার্যক্রম ব্যাহত হচ্ছে। এতে বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা রোগীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। রোগীরা এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তপক্ষের কাছে বার বার অভিযোগ করেও সুফল পাচ্ছে না বলে জানা গেছে।

সিরাজগঞ্জ সরকারি ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে গিয়ে এ পরিস্থিতি দেখা যায়। নতুন করে করোনার প্রকোপ দেখা দিলেও চিকিৎসা নিতে আসা রোগীরা কোনো প্রকার স্বাস্থ্যবিধি মানছে না।

হাসপাতাল সূত্রে আরও জানা যায়, প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক ও স্টাফ না থাকায় হাসপাতালের কার্যক্রম ও বহির্বিভাগে চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে। চিকিৎসা নিতে আসা মালশাপাড়া গ্রামের শহিদুল হাসিনুর, রানীগ্রামের বেলী, মিরপুরের আমেলা বেগম জানান, অনেক সময় ধরে ডাক্তার দেখানোর জন্য এসেছি। কিন্তু ডাক্তারের সিরিয়াল পেতে দেরি হয়।

কামারখন্দের শ্যামপুর গ্রামের দিনমুজুর সোলেমান (৬০) বলেন, হাসপাতাল থেকে ব্যবস্থাপত্র অনুযায়ী বিনামূল্যে ঔষধ দেয়া হলেও অনেক সময় কোনো কোনো ঔষধ পাওয়া যায় না বলে অভিযোগ করেন।

এবিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সাইফুল ইসলাম হাসপাতালে চিকিৎসক ও কর্মচারীর পদ খালির কথা স্বীকার করে বলেন, এতে চিকিৎসা কার্যক্রম কিছুটা ব্যাহত হচ্ছে। ইতোমধ্যেই চিকিৎসক ও স্টাফ নিয়োগ দেওয়ার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে। চাহিদা অনুযায়ী চিকিৎসক ও স্টাফ নিয়োগ দেওয়া হলে এ সংকট থাকবে না।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,সদর হাসপাতাল,চিকিৎসক সংকট,রোগী ভোগান্তি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close