শালিখা (মাগুরা) প্রতিনিধি

  ০১ জুলাই, ২০২২

শালিখায় কোরবানির বাজার কাঁপাবে কালো পাহাড়

৩০ মণ ওজনের এ ষাঁড়টির নাম দেওয়া হয়েছে কালো পাহাড়। ছবি : প্রতিদিনের সংবাদ

আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে কোরবানির পশু নিয়ে ব্যস্ত সময় পার করছেন খামারিরা। দফায় দফায় গো-খাদ্যের মূল্য বৃদ্ধির পরও থেমে নেই খামারিদের গরু পালনের কাজ। এরই মধ্যে উপজেলার বিভিন্ন পশু-হাটে শুরু হয়েছে কোরবানির পশু বিক্রির ধুম। কালো পাহাড় এবার কোরবানির বাজার কাঁপাবে বলে ধারণা করছেন এলাকাবাসী।

এমনি একজন গো-পালক মাগুরার শালিখা উপজেলার শালিখা ইউনিয়নের বয়রা গ্রামের খামারি রাজু মিয়া। গত তিন বছর আগে লক্ষাধিক টাকা ব্যয়ে ক্রয় করে আনেন একটি ষাঁড়। গায়ের রং মিচমিচে কালো থাকায় ষাঁড়টির নাম দেন কালো পাহাড়। বর্তমানে যার মূল্য হাঁকানো হয়েছে ১০ লাখ টাকা।

শুক্রবার (১ জুলাই) বিকালে সরেজমিন গিয়ে দেখা যায়, ৩০ মণ ওজনের বিশাল এ ষাঁড়টি দেখতে প্রতিদিনই আশপাশের এলাকা থেকে লোকজন ভিড় জমাচ্ছেন রাজু মিয়ার বাড়িতে। কালো পাহাড় ছাড়াও রাজু মিয়ার খামারে রয়েছে আরও কয়েকটি বড় বড় গরু সেগুলোকে কেন্দ্র করেই স্বপ্নের বীজ বপন করছেন তিনি।

রাজু মিয়া বলেন, খড়, ভুসি, চালের গুড়া, ফিড, ঘাসসহ সম্পূর্ণ প্রাকৃতিক খাবার দিয়ে মোটাতাজা করা হয়েছে কালো পাহাড়কে। যার মধ্যে লুকিয়ে আছে তার আদর ও ভালোবাসা।

কালো পাহাড়কে দেখতে আসা আশরাফ সরদার নামে এক বয়স্ক লোক বলেন, আশেপাশের এলাকায় কালো পাহাড়ের মত এত বড় গরু আমার চোখে পড়েনা, তাতে করে কালো পাহাড় এবার কোরবানির বাজার কাঁপাবে বলে ধারণা করছেন তিনি।

এ ব্যাপারে উপজেলা পশুসম্পদ কর্মকর্তা মদন কুমার রায় বলেন, সম্পূর্ণ স্বাভাবিক খাবার দিয়ে পশুটাকে বড় করা হয়েছে। এছাড়াও এবারের কোরবানির জন্য শালিখাতে পর্যাপ্ত পশু আছে বলেও জানান তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শালিখা,কোরবানির বাজার,কালো পাহাড়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close