নওগাঁ প্রতিনিধি

  ০১ জুলাই, ২০২২

শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন

ছবি : প্রতিদিনের সংবাদ

শিক্ষক হত্যা ও শিক্ষক নির্যাতনের প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১ জুলাই) সকাল সাড়ে ১০টায় শহরের মুক্তির মোড়ে স্থানীয় সামাজিক সাংস্কৃতিক সংগঠন ‘একুশে পরিষদ’ নওগাঁর উদ্যোগে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি ডিএম আব্দুল বারী, উপদেষ্টা বিন আলী পিন্টু, প্রতাপ চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন লিটনসহ প্রমুখ বক্তব্য দেন।

সাম্প্রতিক সময়ে শিক্ষক নির্যাতন ও হত্যার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সংগঠনের উপদেষ্টা বিন আলী পিন্টু বলেন, আমরা চাই ছাত্র শিক্ষকের সঙ্গে সব সময় মধুর সম্পর্ক গড়ে উঠুক, কিন্তু একটি অশুভ শক্তি তা বিনষ্ট করার চেষ্টা করছে। সারা জীবন শিক্ষকরা শুধু তাদের জ্ঞান ও শ্রম মেধা শিক্ষার্থীদের মাঝে বিলিয়ে দিচ্ছেন, অথচ তারা এর প্রতিদানে লাঞ্ছনা ও গঞ্জনার শিকার হবেন দেশ ও জাতির জন্য এটা খুবই দুঃখজনক।

সংগঠনের সভাপতি ডিএম আব্দুল বারী বলেন, কী করে একজন শিক্ষককে নিষ্ঠুরভাবে হত্যা ও নির্যাতন করতে পারে তা ভাবতেই গা শিউরে ওঠে। একজন শিক্ষাগুরুকে জুতার মালা পরানো মানে পুরো শিক্ষক সমাজকে গভীরভাবে অপমানিত করা। আমরা এভাবে আর মানববন্ধনে দাঁড়াতে চাই না। আমাদের দাবি, দ্রুত এসব দুষ্কৃতকারীদের কঠিন শাস্তি প্রদান করা হোক।

তিনি আরো বলেন, শিক্ষকরা জাতির বিবেক। একজন শিক্ষকে পিটিয়ে হত্যা করা একটি জাতিকে পিটিয়ে হত্যার শামিল। একজন ছাত্রের হাতে শিক্ষক হত্যার ঘটনা আমাদের সমাজের অবক্ষয়কে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়। ভবিষ্যতে এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা যাতে না ঘটে সেজন্য জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁ,শিক্ষক হত্যা,মানববন্ধন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close