জুয়েল রানা লিটন, নোয়াখালী

  ০১ জুলাই, ২০২২

মেজর মান্নানের জীবন বীমা কার্যালয়ে তালা

ছবি : প্রতিদিনের সংবাদ

গ্রাহকদের বিমার মেয়াদ শেষ হওয়ার পর চেকের টাকা না পেয়ে সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী মেজর (অব.) আব্দুল মান্নান এমপির মালিকানাধীন প্রতিষ্ঠান ‘সান ফ্লাওয়ার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের ‘আল আরাফা ইসলামী জীবন বীমা (তাকাফুল)’ নোয়াখালী সার্ভিস সেল কার্যালয়ে তালা দিয়েছে ক্ষুব্ধ গ্রাহকরা। একই সঙ্গে কার্যালয়টি ঘেরাও করে রেখেছে কয়েক হাজার গ্রাহক। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। রাত ১১টার দিকে ও দেখা যায় অফিস ঘেরাও করে রেখেছিল ক্ষুব্ধ গ্রাহকরা।

বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলে চেকপ্রাপ্ত গ্রাহকদের টাকা দেওয়ার জন্য পুলিশের সহযোগিতায় কার্যালয়ে আসেন কোম্পানির ডিএমডি মো. মিজানুর রহমান মিলন।

বিক্ষুব্ধ গ্রাহকদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ২০১৮ সালে বিমার মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর নোয়াখালী কার্যালয়ে আসার পর তারা গ্রাহকদের ঢাকা প্রধান কার্যালয়ে চেকের জন্য পাঠান। কিন্তু প্রধান কার্যালয় থেকে চেক নিয়ে আসার পর থেকে এখন পর্যন্ত নোয়াখালী কার্যালয় থেকে টাকা নগদ করতে পারেননি তারা। চেক নিয়ে টাকার জন্য এলে একেক দিন একেক ধরনের কথা বলে গ্রাহকদের হয়রানি করা হয়। শুধু ২০১৮ সাল নয়, এর পরবর্তী সময়ে যাদের বিমার মেয়াদ শেষ হয়েছে সেই গ্রাহকরাও এখনও টাকা পাননি। ফলে বাধ্য হয়ে কার্যালয়ে তালা দিয়ে বিক্ষোভ করেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে নোয়াখালী সার্ভিস সেল ইন-চার্জ, মোহাম্মদ মিলন বলেন, আমাদের অফিস স্থানান্তর হওয়ার গুজবে বীমা গ্রাহকরা ও সাধারণ পাবলিক জড়ো হয়ে এই অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি করেছে। আমরা গ্রাহকদের সমস্ত পাওনা টাকা ঠিকমতো পরিশোধ করে যাচ্ছি।

সুধারাম মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান পাঠান জানান, প্রধান কার্যালয় থেকে বিমা কোম্পানির কয়েকজন কর্মকর্তা পুলিশ প্রটোকলে এসেছেন। তারা বলেছেন, যেসব গ্রাহককে ইতোমধ্যে চেক দেওয়া হয়েছে তাদের টাকা দেবেন এবং অপর গ্রাহকদের চেক দেওয়া হবে বলে কর্মকর্তারা পুলিশকে জানিয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সর্তক অবস্থানে রয়েছে বলেও জানান তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নোয়াখালী,মেজর (অব.) মান্নান,এমপি,বিমা প্রতিষ্ঠান
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close