সিরাজগঞ্জ প্রতিনিধি

  ৩০ জুন, ২০২২

জীবন ধারণে অটোরিকশা পেলেন ২৪ বছর জেলখাটা হীরা-মুমিন

ছবি : প্রতিদিনের সংবাদ

খুনের মামলায় ২৪ বছর জেল খেটে বের হওয়ার পর নতুন জীবন ধারণের জন্য দুটি অটোরিকশা পেলেন হীরা সেখ (৪৫) ও আব্দুল মোমিন (৪৬) নামে দুই ব্যক্তি।

তাদের মধ্যে আব্দুল মোমিন সিরাজগঞ্জ পৌর এলাকার রহমতগঞ্জ মহল্লার মৃত উছিমুদ্দিন এর ছেলে এবং হীরা সেখ একই গ্রামের মৃত সাইফুল ইসলামের ছেলে।

বুধবার (২৯ জুন) বিকেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানে সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ তাদের কাছে অটোরিকশা দুটি হস্তান্তর করেন।

সমাজ সেবা অধিদপ্তর সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের ও সিরাজগঞ্জ জেলা কারাগার সমাজ সেবা শাখার উদ্যোগে ও আর্থিক সহায়তায় এ দুজনকে স্বাভাবিক জীবন শুরু করার লক্ষ্যে অটোরিকশা সহায়তা দেওয়া হয়। প্রতিটি অটোরিকশার মূল্য ১ লাখ ৯ হাজার টাকা।

এক প্রতিক্রিয়ায় মোমিন ও হীরা বলেন, ২৪ বছর কারাগারে থেকে বিবেকের দংশনে দংশিত হয়েছি। এখন কাজ করে জীবিকা নির্বাহ করতে চাই। এজন্য অপরাধ সংশোধন ও পুনর্বাসন সমিতিতে সহায়তা চেয়ে আবেদন করেছিলাম। অটোরিকশা পেয়ে তাদের কাছে কৃতজ্ঞ। তাছাড়া ভবিষ্যতে আর কোনো অপরাধে না জড়ানোর অঙ্গীকারও ব্যক্ত করেন দুজন।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ তৌহিদুল ইসলাম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাড. শামীম ইয়াসমিন রহমান, জেলা কারাগারের তত্ত্বাবধায়ক আব্দুল বারী, সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মতিয়ার রহমান।

উল্লেখ্য, কারাভোগের আগে মোমিন অটো ড্রাইভার এবং হীরা ইলেক্ট্রিশিয়ানের কাজ করত। এসময় তারা একটি হত্যা মামলার আসামি হন। পরে আদালত তাদের যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,হত্যামামলা,হীরা শেখ,মুমিন,অটোরিকশা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close