আজিজুল হাকিম, মানিকগঞ্জ

  ২৬ জুন, ২০২২

পদ্মা সেতু চালু হওয়ায় চাপ নেই পাটুরিয়ায়

যাত্রী ও যানবাহনের চাপ নেই পাটুরিয়া ফেরিঘাটে। ছবি : প্রতিদিনের সংবাদ

পদ্মা সেতু চালু হওয়ায় যাত্রী ও যানবাহনের চাপ কমেছে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে। বতর্মানের পাটুরিয়া ঘাট এলাকা স্বাভাবিক সময়ের চেয়েও স্বাভাবিক। হাতে গোনা কিছু যাত্রীবাহী ও ব্যক্তিগত এবং পণ্যবাহী পরিবহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিহবন কর্পোরেশন সূত্র জানায়, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাতায়াতের অন্যতম নৌপথ পাটুরিয়া-দৌলতদিয়ায় ২১টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। বর্তমানের পাটুরিয়া ঘাট এলাকায় প্রায় ২৫টি যাত্রীবাহী বাস, ১৫টি ব্যক্তিগত গাড়ি এবং দেড়শতাধিক পণ্যবাহী ট্রাক ফেরি পারের অপেক্ষায় রয়েছে।

রবিবার (২৬ জুন) বেলা সাড়ে ১১টার দিকে মানিকগঞ্জের শিবালয়ের পাটুরিয়া ফেরিঘাটের এমন চিত্র ছিল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিহবন কর্পোরেশনের আরিচা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, মাওয়ায় পদ্মা সেতু চালু হওয়ায় সকাল থেকেই যাত্রী ও যানবাহনের চাপ কমেছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে। বর্তমানে ঘাট এলাকা একেবারে স্বাভাবিক। যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি ঘাটে আসা মাত্রই ফেরির দেখা পাচ্ছে। বলা চলে, ফেরি যানবাহনের জন্য অপেক্ষা করছে। ঘাটে যাত্রী ও যানবাহন চালকদের কোনো ভোগান্তি নেই।

তিনি আরও বলেন, শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ৬ হাজার ৯১৭টি যানবাহন পারপার করা হয়েছে। মাওয়া ঘাট বন্ধ থাকায় গতকাল সকাল থেকে আজ সকাল ৬টা পর্যন্ত ৭ হাজার ৬৫৮টি যানবাহন পারাপার করা হয়েছে। সে তুলনায় পাটুরিয়ায় আজকে যানবাহন তেমন নেই।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাটুরিয়া,পদ্মা সেতু,মানিকগঞ্জ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close