দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

  ২১ জুন, ২০২২

দোহারে বাড়ছে পদ্মার পানি, তীব্র হচ্ছে ভাঙন

ছবি : প্রতিদিনের সংবাদ

ঢাকার দোহার উপজেলায় গত দুই সপ্তাহে পদ্মার পানি বৃদ্ধির কারণে বিলাসপুর, কুতুবপুর, হাজারবিঘা, দেবিনগর, কুলছুরি ও সুতারপাড়ার মধুরচর এলাকায় ব্যাপক ভাঙন দেখা দিয়েছে। ইতিমধ্যে ভাঙনকবলিত এলাকার প্রায় ১১০টি পরিবার ঘড়বাড়ি হারিয়ে অন্যত্র আশ্রয় নিয়েছে। অনেকে বাড়ির পার্শ্ববর্তী এলাকায় অন্যের বাড়িতে নিয়েছে। অনেকটাই মানবেতর অবস্থায় সময় পার করছেন তারা।

এছাড়া পদ্মার পানি বৃদ্ধির কারণে দোহার উপজেলায় পদ্মা তীরবর্তী বিলাসপুর, মাহমুদপুর, মধুরচর, নারিশা ও মুকসুদপুরের বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েছে। বিলীন হয়েছে অনেকের ফসলি জমি। গবাদি পশু নিয়ে বিপাকে পড়েছে কৃষকেরা। এরই মধ্যে এলাকার খাল উপচে পড়েছে।

পদ্মার ভাঙনের শিকার পরিবারের সদস্যরা বলেন, আমরা খাদ্য চাই না, বাঁধ চাই। অবিলম্বে বাঁধ দেওয়ার ব্যবস্থা করা হোক।

দোহারের মিনি কক্সবাজার খ্যাত মৈনটঘাট এলাকায় পানি এসে গেছে। চরভদ্রাশনের গোপালপুরঘাট ও মৈনটঘাট কর্তৃপক্ষ বলেন, আমরা কালকের মধ্যে যাত্রী পারাপারের জায়গাটি সরিয়ে ফেলবো। পর্যটন এলাকার ক্ষুদ্র ব্যবসায়ীরা পড়েছে বিপাকে।

দোহার উপজলো নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম বলেন, আমরা ইতিমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। ভাঙনকবলিত এলাকার ১১০টি পরিবারের জন্য মানবিক সহায়তা হিসেবে শুকনা খাবারের প্যাকেট, দুই মেট্রিক টন চাউল ও নগদ তিন লক্ষ টাকা প্রদান করেছি।

এর আগে সোমবার ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেছেন দোহার উপজেলা চেয়ারম্যান মো. আলমগীর হোসেন। এসময় তিনি স্থানীয়দের খোঁজখবর নেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দোহার,পদ্মা,ভাঙন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close