নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি

  ২১ জুন, ২০২২

বৃষ্টি হলে জমে হাটু পরিমাণ পানি, জলাবদ্ধতায় ছড়ায় দুর্গন্ধ

নাঙ্গলকোট পৌর শহর

ছবি : প্রতিদিনের সংবাদ

কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভার গরু বাজার সামান্য বৃষ্টিতেই তলিয়ে যায়। তাছাড়া বাজারটির প্রবেশের সড়কটিতে জমে হাঁটু পরিমাণ পানি।

গরু বাজারটি প্রথম শ্রেণির এই পৌর শহরের প্রাণকেন্দ্র। যেখান থেকে প্রতিদিন হাজার হাজার মানুষ বিভিন্ন গন্তব্য যেতে হালকা যানবাহনে উঠানামা করেন। বাজারটিতে টেম্পু, সিএনজিচালিত আটোরিকশা, ব্যাটারিচালিত রিকশার স্ট্যান্ড হিসেবে ব্যবহৃত হচ্ছে। অথচ বৃষ্টির পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে ওই স্থান ও আশেপাশের এলাকায় দুর্গন্ধ সৃষ্টি হয়েছে। ফলে মানুষ চলাচলে চরম ভোগান্তিতে পড়ছেন। কিন্তু জলাবদ্ধতা নিরসনে পৌর প্রশাসনের তেমন কোনো উদ্যোগ নেই।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নাঙ্গলকোট গরু বাজারের সিএনজিস্ট্যান্ডে প্রবেশ পথে হাঁটু পানি জমে আছে। সড়কের দুই পাশে রয়েছে ব্যাংক এশিয়া, সোনালী ব্যাংক, নাঙ্গলকোট হোটেল, ঔষধের দোকানসহ ২৫/৩০টি দোকান। এসব দোকানে যেতে হলে দুষিত ও দুর্গন্ধময় পানির উপর দিয়ে হাটতে হয়।

ব্যবসায়ীদের অভিযোগ, একটু বৃষ্টি হলে হাঁটু সমান পানি জমে থাকে। মাসের পর মাস পানি জমে থাকলেও অপসারণের কোনো ব্যবস্থা নেই। ফলে দোকানে ক্রেতা সমাগম কমে গেছে। ব্যবসায়ীরা পড়ছে লোকশানে।

হোটেল ব্যবসায়ী সোহগ মিয়া বলেন, গত দু'মাস ধরে এখানে পানি জমে আছে। পাশাপাশি দুটি ব্যাংকের টয়লেটের ময়লা পানিও সড়কের ওপর এসে পড়ে। পানি থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। এর ফলে দোকানে কাস্টমার কমে গেছে। তাই প্রতিদিন লোকসান গুনতে হয়।

ব্যবসায়ী আলা উদ্দিন জানায়, পুরো বাজারে পানি যাওয়ার জন্য ড্রেনেজ ব্যবস্থা করা হয়েছে। কিন্তু এই সড়কে ড্রেন না থাকার কারণে একটু বৃষ্টি হলেই হাঁটু সমান পানি জমে। পানি জমে থাকে মাসের পর মাস।

নাঙ্গলকোট এ আর সরকারি উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র রিজোয়ান বলেন, এই সড়কে সব সময় পানি জমে থাকে। তাই এই রাস্তা দিয়ে চলাচল করি না। জমে থাকা পানি থেকে ছড়াচ্ছে দুর্গন্ধ।

পৌর মেয়র আব্দুল মালেক বলেন, এখানে আগে পানি জমে থাকতো না। ভূমি অফিসের পাশের ড্রেন বন্ধ করে দেয়ায় এখন পানি জমে থাকে। আগামী কিছু দিনের মধ্যে দ্রুত পানি অপসারণের কাজ করবো।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বৃষ্টি,হাটু,পানি,জলাবদ্ধতা,দুর্গন্ধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close