reporterঅনলাইন ডেস্ক
  ২১ জুন, ২০২২

চার দিন পর সুনামগঞ্জের কয়েকটি এলাকায় বিদ্যুৎ

ছবি : সংগৃহীত

সুনামগঞ্জ পৌর শহর থেকে কমতে শুরু করেছে বন্যার পানি। ফলে চারদিন পর শহরের কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। সোমবার (২০ জুন) সন্ধ্যা পৌনে ৬টার দিকে শহরের অর্ধেক এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মশিউর রহমান। বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় হাসপাতাল, কারাগার, জেলা প্রশাসক কার্যালয়, সদর থানাসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থানে পুনরায় বিদ্যুৎ সংযোগ দেয়া হয়।

সুনামগঞ্জ বিদ্যুৎ বিভাগ থেকে জানানো হয়, পৌর শহরের ৫০ শতাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। বাকি এলাকাগুলোতেও ধীরে ধীরে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে। তবে, যেসব এলাকার পানি এখনো নামেনি, সেখানে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে সময় লাগবে।

প্রবল বৃষ্টিতে সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় জেলার অনেক এলাকার বিদ্যুৎ উপকেন্দ্র ও বৈদ্যুদিক খুঁটি তলিয়ে যায়। শনিবার পাহাড়ি ঢলে প্লাবিত হয় ছাতক ও সুনামগঞ্জ গ্রিড উপকেন্দ্র। পরিস্থিতি মোকাবিলায় জেলার সবকয়টি বিদ্যুৎ উপকেন্দ্র বন্ধ করে দেয়া এর ফলে সুনামগঞ্জ জেলাসহ সংলগ্ন এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ভয়াবহ রূপ নেয়া বন্যায় আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশী কেউ কারও খবর নিতে পারেননি। এ অবস্থার পর শহরের পৌর এলাকায় পানি কিছুটা কমায় আজ (সোমবার) শহরের আংশিক এলাকায় বিদ্যুৎ সংযোগ দেয়া হয়।

এদিকে, বৃষ্টি ও পাহাড়ি ঢলের পানিতে সৃষ্ট বন্যায় যোগাযোগ বিচ্ছিন্নতার চতুর্থ দিন পার করছেন সিলেট ও সুনামগঞ্জবাসী। দিন কাটছে বাসস্থান, খাবার আর সুপেয় পানির সংকটে। সুরমা নদীর পাড় ঘেঁষে সুনামগঞ্জের সব গ্রাম তলিয়ে গিয়েছে। নদী, খাল আর গ্রাম সব মিলে একাকার। বসতভিটা রেখে সবাই চলে গেছেন নিরাপদ আশ্রয়ে। তবে সেখানে সংকট দেখা দিয়েছে খাবার ও সুপেয় পানির। দিন কাটছে ত্রাণের আশায়। দুর্গতদের উদ্ধারে কাজ করেছে সেনাবাহিনী, নৌ বাহিনী, বিজিবি ও কোস্টগার্ডের সদস্যরা।

এর আগে বন্যার কারণে গত বৃহস্পতিবার (১৬ জুন) রাত থেকে সুনামগঞ্জ জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিদ্যুৎ,সুনামগঞ্জ,বন্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close