reporterঅনলাইন ডেস্ক
  ২১ জুন, ২০২২

যানবাহন-যাত্রী নিয়ে মাঝ নদীতে ফেরি আটকা

ছবি : সংগৃহীত

আরিচা-কাজীরহাট নৌরুটে যাত্রী ও যানবাহন নিয়ে ডুবো চরে আটকা পড়েছে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান নামে একটি রো রো ফেরি। সোমবার (২০ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মানিকগঞ্জের শিবালয়ে আরিচা এলাকায় ফেরিটি আটকা পড়ে।

ফেরিটি কাজীরহাট ঘাট থেকে আরিচা ঘাটে আসছিল। রাতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘কাজিরহাট থেকে আরিচা ঘাটে আসার সময় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান নামের একটি ফেরি ডুবোচরে আটকা যায়। ফেরিটিতে যাত্রী ও ১২টি ট্রাক রয়েছে। ডুবোচর থেকে ফেরিটি সরিয়ে নিতে উদ্ধারকারী জাহাজ কাজ শুরু করেছে।’

আবু আব্দুল্লাহ বলেন, ‘সম্প্রতি যমুনা নদীতে পানি বৃদ্ধি পেয়েছে। দ্রুত পানি বৃদ্ধি পাওয়ায় এ চ্যানেলে ডুবোচরের সৃষ্টি হয়েছে। ফলে ফেরি চলাচলে সমস্যা তৈরি হয়েছে।’

বিআইডব্লিউটিসির আরিচা নৌ অঞ্চলের ডেপুটি জেনারেলন ম্যানেজার (ডিজিএম) শাহ মো. খালেদ নেওয়াজ। তিনি জানান, যমুনা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় গত কয়েকদিন ধরে আরিচা-কাজীরহাট নৌরুটে ফেরি চলাচল ব্যহত হচ্ছিল। স্রোতের কারণে নৌ চ্যানেলের মার্কাগুলোও উঠে গেছে। সন্ধ্যায় যাত্রী ও যানবাহন নিয়ে কাজীরহাট থেকে আরিচা আসছিলো ফেরি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান। কিন্তু, তীব্র স্রোতের মধ্যে চলতে গিয়ে ফেরিটি মূল চ্যানেলের পাশে ডুবো চরে আটকা পড়ে। ফেরিতে কিছু পণ্যবাহী ট্রাক ও ছোট গাড়ি আছে।

তবে, বিআইডব্লিউটিসির টাগবোট (আইটি-৯৪) দিয়ে ফেরিটি উদ্ধারের চেষ্টা চলছে বলেও জানান বিআইডব্লিউটিসির আরিচা নৌ অঞ্চলের ডেপুটি জেনারেলন ম্যানেজার। প্রয়োজনে উদ্ধার অভিযানে আরও একটি রো রো ফেরিকে পাঠানো হবে বলেও জানান।

রাত সাড়ে ১১টায় এ রিপোর্ট লেখা পযর্ন্ত ফেরিটি ডুবো চর থেকে উদ্ধার হয়নি। আটকা পড়া ফেরির অনেক যাত্রী ইঞ্জিনচালিত ট্রলারে করে আরিচা ঘাটে পৌঁছেছে বলে জানা গেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যানবাহন,যাত্রী,আরিচা-কাজীরহাট,ফেরি আটকা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close