মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

  ২০ জুন, ২০২২

মিরসরাইয়ে ঝর্ণা দেখতে গিয়ে ৩ শিক্ষার্থী নিখোঁজ, ২ মরদেহ উদ্ধার

নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ খোঁজ করছেন ফায়ার সার্ভিসের ডুবরী দল। ছবি : প্রতিদিনের সংবাদ

চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকা থেকে এক সাথে দুই সহোদর তাদের এক বন্ধুকে নিয়ে ঘুরতে যায় মিরসরাইয়ের নাপিত্তা ছড়া ঝর্ণায়। রবিবার (১৯ জুন) বিকালে তারা তিনজনই নিখোঁজ হলে দিবাগত রাতে ঝর্ণা থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়।

সোমবার (২০ জুন) বিকাল ৪টা নাগাদ নিখোঁজ দুই সহোদরের একজন তানভীরের মরদেহ উদ্ধার করা হয়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত ওইদিন বিকাল সাড়ে ৪টা পর্যন্ত সন্ধান মেলেনি তানভীরের ছোট ভাই তারেকের।

পুলিশ প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিসের দেয়া তথ্য অনুযায়ী, গত রবিবার সকালে তৌফিক আহম্মেদ তারেক, মাসুদ আহম্মেদ তানভীর ও ইশতিয়াকুর রহমান প্রান্ত চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকা থেকে নাপিত্তা ছড়া ঝর্ণা দেখার উদ্দেশ্যে বের হয়। এরপর তারা ঝর্ণা এলাকার একটি টি-স্টলে নিজেদের ব্যাগ রেখে ঝর্ণার চূড়ায় আরহণ করে। এরপর তারা তিনজনই নিখোঁজ হয়। তবে ঝর্ণার দায়িত্বে থাকা ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মিরসরাই থানা পুলিশকে খবর দেয়। এরপর ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা রাত ৮টার দিকে নিখোঁজ ইশতিয়াকের মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করে। পুলিশ তার মরদেহ ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠায়। নিহত ইশতিয়াক চট্টগ্রাম নগরীর হালিশহরের বি ব্লকের মোহাম্মদ জাকারিয়ার ছেলে। তার বয়স ২০ বছর।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন জানান, নিহত ইশতিয়াকের মরদেহ ময়না তদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিখোঁজ দুই সহোদর তানভীর ও তারেকের মধ্যে তানভীরের মরদেহ একটি ছড়া থেকে সোমবার বিকাল ৪টায় উদ্ধার করা হয়েছে। তবে তানভীরের ছোট ভাই কলেজিয়েট স্কুল এন্ড কলেজের ছাত্র তারেকের সন্ধান এখনো পাওয়া যায়নি। তারা চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকার বি ব্লকের বাসিন্দা। তাদের গ্রামের বাড়ি মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার গ্রামে। বাকিজনকে উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবরী দল কাজ করছে।

এদিকে, নিখোঁজ তারেককে উদ্ধারে চেষ্টা চালাচ্ছে মিরসরাই ও চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ডুবরী দল। সর্বশেষ খবর অনুযায়ী ফায়ার সার্ভিসের লোকজন ঝর্ণা এলাকায় নিখোঁজ একজনের একটি জুতা কুড়িয়ে পেয়েছে। এ সংবাদ লেখা পর্যন্ত সোমবার বিকাল সাড়ে ৪টা পর্যন্ত নিখোঁজ তারেকের সন্ধান পায়নি ডুবরী দল।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ডুবরী দলের প্রধান মোহাম্মদ মানিক জানান, সোমবার (২০ জুন) বেলা ১২টা থেকে আমরা নিখোঁজ দুই পর্যটককে ঝর্ণার কুপ থেকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছি। বিকাল ৪টার দিকে তানভীর নামের একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। কুপের গভীরতা অনেক বেশি।

নিহত তানভীর ও নিখোঁজ তারেকের মামা মো. তৌহিদুল ইসলাম সুমন জানান, নিহত তানভীর চট্টগ্রাম নগরীর ইউএসটিসির স্নাতকের ছাত্র এবং নিখোঁজ তারেক চট্টগ্রাম কলেজিয়েট স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাশ করেছে। নিহত ইশতিয়াক তাদের ঘনিষ্ঠ বন্ধু। সে চট্টগ্রাম ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাশ করেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মিরসরাই,ঝর্ণা,শিক্ষার্থী নিখোঁজ,মরদেহ উদ্ধার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close