রাঙ্গুনিয়া (চট্রগ্রাম) প্রতিনিধি

  ১৯ জুন, ২০২২

অতিবৃষ্টিতে কাপ্তাই সড়কে ভেঙে পড়েছে গাছ, যান চলাচলে বিঘ্ন

ছবি : প্রতিদিনের সংবাদ।

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ব্যস্ততম কাপ্তাই সড়কে অতিবৃষ্টির কারণে ভিন্ন ভিন্ন স্থানে সড়কের মাঝখানে ভেঙে পড়েছে গাছ। যার কারণে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট।

রবিবার (১৯ জুন) বিকালে কয়েক ঘণ্টার ব্যবধানে উপজেলার ইছাখালী ভূমি অফিসের সামনে, ইছাখালী জাকিরাবাদ, জিয়া নগরের সামনে গাছ ভেঙে পড়ার ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও ছাত্রলীগ এবং স্থানীয়দের সহযোগিতায় যান চলাচল স্বাভাবিক করার কাজ চলছে।

সরেজমিনে দেখা যায়, ভারী বৃষ্টি কারণে গাছের নিচ থেকে মাটি সরে গিয়ে গাছগুলো ভেঙে পড়ে। এরপর থেকেই দীর্ঘ কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এতে সাধারণ যাত্রী ও পথচারীদের দুর্ভোগ পোহাতে হয়েছে। পরে স্থানীয়রা এগিয়ে এলে চালক ও যাত্রীদের সহায়তায় দীর্ঘ প্রচেষ্টায় গাছগুলো অপসারণ করার চেষ্টা করেন, যাতে চলাচল স্বাভাবিক হয়।

রাঙ্গুনিয়া উপজেলার ছাত্রলীগের সভাপতি রাসেল রাসু বলেন, বিকাল সাড়ে পাঁচটার দিকে হঠাৎ ইছাখালী গাছটি সড়কে ভেঙে পড়ে। রাস্তার দুইপাশে দীর্ঘ যানজট সৃষ্টি হওয়ায় আমি নিজ উদ্যোগে কাজ করছি। শুনেছি আরও ভিন্ন ভিন্ন স্থানে গাছ পড়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সহকারী কমিশনার (ভূমি) জামশেদুল আলম বলেন, আমার অফিসের সামনে সড়কের উপর গাছ ভেঙ্গে পড়ার কথা শুনে আমি ফায়ার সার্ভিসকে খবর জানাই। ধারণা করা হচ্ছে অতিরিক্ত বৃষ্টির কারণে গাছের নিচ থেকে মাটি সরে গিয়ে গাছটি সড়কের উপর পড়েছে।

রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা কামরুজ্জামান সুমন বলেন, সকাল থেকে রাঙ্গুনিয়ায় ভারী বৃষ্টি হয়েছে। ধারণা করা হচ্ছে অতিবৃষ্টি কারণে গাছের নিচ থেকে মাটি সরে গেছে এবং মাটি খুব নরম হয়েছে যার কারণে গাছ, পাহাড়সহ ভেঙে পড়ার সম্ভাবনা রয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাঙ্গুনিয়া,অতিবৃষ্টি,কাপ্তাই সড়ক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close