কালিহাতী প্রতিনিধি

  ১৯ জুন, ২০২২

বন্যায় কালিহাতীর ১০ গ্রাম প্লাবিত

ছবি : প্রতিদিনের সংবাদ

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সল্লা ইউনিয়নের আনালিয়াবাড়ী-নরদহি গ্রামীণ ইট সলিংয়ের সড়ক ভেঙে দশটি গ্রাম প্লাবিত হয়েছে।

রবিবার (১৯ জুন) ভোরে যমুনা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নিউ ধলেশ্বরী নদী পাড়ের হাতিয়া অংশে গতবারের দুটি ভাঙন দিয়ে পানি প্রবেশ করে আনালিয়াবাড়ীর এ সড়কটি ভেঙে যায়।

স্থানীয় লাল মিয়া, শাফি ও রাকিবুল ইসলাম জানান, যমুনা নদীর শাখা নিউ ধলেশ্বরী নদীর হাতিয়া অংশে পাড়ের দুটি জায়গায় গত বছর ভেঙে যায়। সেই দুটি ভাঙা দিয়ে এবার তীব্র স্রোতে পানি প্রবেশ করে সড়কটি আজ ভেঙে গেছে। বর্ষা মওসুমে এত আগেই এখানে পানি আসেনা, আষাঢ়ের মাঝামাঝিতে আরো কম পানি আসে।

সল্লা ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম বিষয়টি নিশ্চিত করে জানান, এটি ইউনিয়ন পরিষদের ইট সলিংয়ের সড়ক। আনালিয়াবাড়ী থেকে নরদহি সংযোগ সড়কের ছয় মিটার সড়ক রবিবার ভোরে পানির তীব্র স্রোতে ভেঙে গেছে, পানির তীব্র স্রোতের কারণে সয়া-হাতিয়া আঞ্চলিক পাকা সড়কের একটি কালভার্ট হুমকির মুখে রয়েছে। এতে করে নরদহি, আনালিয়াবাড়ী, ভাওয়াল, দেউপুর, বিলছাইয়া, ভাবলা ও দেউলাবাড়ীসহ প্রায় ১০ গ্রাম প্লাবিত হয়ে তিনহাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

তিনি আরো জানান, একটি ভাঙন অংশ দিয়ে পানি প্রবেশ করে এলেঙ্গা পৌরসভার ভাবলা, নারান্দিয়ার ঘরিয়া, সয়া, বাংড়ার বিলপালিমা, সহদেবপুর হয়ে কালিহাতীর পূর্বাঞ্চলে পানি প্রবেশ করে প্লাবিত করতে পারে। দ্রুত সড়কটির ভাঙন মেরামতের বিষয়ে কথা বলতে উপজেলা নিবার্হী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে এসেছি।

উপজেলা কৃষি কর্মকর্তা (অতি: দায়িত্ব) সাজ্জাদ হোসেন তালুকদার জানান আনালিয়াবাড়ীর এ বাঁধটি ভেঙে যাওয়ার ফলে ওই এলাকার প্রায় ১০-১৫ হেক্টর জমির পাট ফসলের ক্ষতি হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুল হোসেইন এ বিষয়ে বলেন, দ্রুতই ভাঙনটি সরেজমিন পরিদর্শনে বের হচ্ছি, পরিদর্শন শেষে এটি মেরামতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিচ্ছি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্লাবিত,বন্যা,কালিহাতী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close