আমতলী (বরগুনা) প্রতিনিধি

  ১৯ জুন, ২০২২

শিক্ষককে উপহার না দেওয়ায় সংবর্ধনা বঞ্চিত ১১০ এসএসসি পরীক্ষার্থী!

ছবি : সংগৃহীত।

বরগুনার আমতলীতে শিক্ষককে পরীক্ষার্থীদের পক্ষ থেকে উপহার সামগ্রী না দেওয়ায় শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা দেয়নি স্কুল কর্তৃপক্ষ।

এসএসসি সমমানের শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগহণের আগ মূহুর্তে স্কুল থেকে বিদায় সংবর্ধনা দেওয়ার প্রচলন থাকলেও এই আনন্দ উপভোগ করতে পারেনি আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের কাঁঠালিয়া তাজেম আলী মাধ্যমিক বিদ্যালয়ের ২০২২ সালের ১১০ জন এসএসসি সমমানের পরিক্ষার্থী।

এলাকায় খোঁজ নিয়ে বঞ্চিত শিক্ষার্থী ও শিক্ষার্থীদের অভিভাবক সূত্রে জানাযায়, গত কয়েকদিন আগে বিদায় অনুষ্ঠান নিয়ে শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে আলোচনা হয়। ঐ আলোচনায় শিক্ষকরা বিদায়ী শিক্ষার্থীদের কাছে উপহার হিসেবে সকল শিক্ষক কর্মচারীর জন্য একটি করে (ফ্রাই পেন) দাবি করেন। শিক্ষার্থীদের মধ্যে কয়েকজন উক্ত স্কুলের সাসপেন্ড শিক্ষক (জহির মাস্টার) ও অনিয়মিত শিক্ষক টুটু মাস্টারকে উপহার (ফ্রাইপেন) দিতে অস্বীকার করলে শিক্ষকরা তাদেরকে বিদায়ী সংবর্ধনা দিবেন না বলে জানিয়ে দেয়। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী জানিয়েছেন, আমরা এই স্কুলে দীর্ঘ পাঁচবছর লেখাপড়া করেছি। নিজেদের অজান্তেই স্যারদের সাথে কতনা অন্যায় করেছি। তাই বিদায়লগ্নে স্যারদের সন্তুষ্টির জন্য সকল বন্ধুরা মিলে প্রত্যেকে তিনশত টাকা করে চাঁদা তুলে স্যারদের উপহার সামগ্রী দেওয়ার সিদ্ধান্ত নেই। স্যারদের কাছে কী উপহার নিবেন জানতে চাইলে স্যাররা একটি করে ফ্রাই পেন দাবি করেন।

বঞ্চিত শিক্ষার্থীরা আরও জানায়, স্যাররা সংবর্ধনা না দেওয়ার কথা শুনে পড়ালেখা বাদ দিয়ে সকল ছাত্রছাত্রীরা মিলে উক্ত স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতিকে সাথে নিয়ে স্যারদের হাতে পায়ে ধরে ক্ষমা চাওয়ার পরে সর্বশেষ বৃহস্পতিবার (১৬ জুন) সকল বিদায়ী ছাত্রছাত্রীদের ডেকে এডমিট কার্ড দিয়ে সাফ জানিয়ে দিয়েছেন তোমারা বেয়াদবি করেছো। তোমাদের কোন বিদায় অনুষ্ঠান হবে না।

এ বিষয়ে কাঁঠালিয়া তাজেম আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফম আওলাদ হোসেন স্বপন তালুকদার জানিয়েছেন, কিছু উশৃঙ্খল ছেলেদের জন্য বিদায় অনুষ্ঠান করা হয়নি। ছাত্র-ছাত্রীদের কাছ থেকে টাকা নেওয়ার কথা অস্বীকার করেন। আমতলী উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জিয়াউল হক মিলনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আমতলী,শিক্ষক,উপহার,সংবর্ধনা বঞ্চিত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close