ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

  ১৯ জুন, ২০২২

ঘুষের টাকা না দেওয়ায় শিক্ষককে পিটিয়ে জখম

ছবি : প্রতিদিনের সংবাদ

ঘুষের টাকা না দেওয়ায় দহপাড়া উচ্চ বিদ্যালয়ের বিএসসি শিক্ষক রফিকুল ইসলামকে (৫৬) পিটিয়ে রক্তাক্ত জখম করেছেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফজলুর রহমান (৪২) ।

রবিবার (১৯ জুন) সকালে পাবনার ভাঙ্গুড়া উপজেলার মন্ডতোষ ইউনিয়েনের দহপাড়া উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

এতে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে জানা যায়, টাইমস্কেল রেজুলেশনের জন্য দহপাড়া উচ্চ বিদ্যালয়ের ১১ জন শিক্ষক ও কর্মচারী আবেদন করেন। আবেদন ফরমে প্রধান শিক্ষকের স্বাক্ষর চাইলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জনপ্রতি দুই হাজার টাকা করে ঘুষ দাবি করেন।

গত দুই মাস পূর্বে আবেদনগুলো প্রধান শিক্ষকের কাছে জমা দিলেও অদ্যাবদি তিনি স্বাক্ষর করছেন না। রবিবার সকালে বিএসসি শিক্ষক রফিকুল ইসলাম এমন প্রশ্ন করলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বলেন, দুই হাজার টাকা করে চেয়েছিলাম কেউ দেয়নি তাই স্বাক্ষর করিনি। এখন যদি ১৫০০ টাকা করে সবাই দেয় তাহলে স্বাক্ষর করে দেব।

তখন শিক্ষক রফিকুল ইসলাম বলেন, আমরা কোন ঘুষ দিতে পারবো না। টাইমস্কেল আমাদের অধিকার। এসময় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উত্তেজিত হয়ে কাঠের চেয়ার দিয়ে শিক্ষক রফিকুল ইসলামের মাথায় আঘাত করলে তিনি রক্তাক্ত জখম হয়। পরে অন্যান্য শিক্ষক ও ছাত্ররা তাকে উদ্ধার করে ভাঙ্গুড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক ও শিক্ষার্থী জানান, আমাদের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিয়মিত মাদক সেবন করেন। তাই তিনি মাঝে মাঝেই শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে খারাপ আচরণ করেন। প্রধান শিক্ষক প্রভাবশালী হওয়ায় আমরা কেউই কিছু বলতে পারি না।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফজলুর রহমান তার বিরুদ্ধে সকল অভিযোগ অস্বীকার করে বলেন, মূলত বিদ্যালয়ের কেউই আমাকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে মেনে নিতে চাচ্ছে না, তাই সবাই মিলে আমাকে ফাঁসানোর চেষ্টা করছে। শিক্ষক রফিকুল ইসলাম আমাকে আঘাত করায় আমি শুধু সেটা প্রতিহত করি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম জানায়, আমি অফিসের কাজে বাইরে আছি। ফোনে বিষয়টি শুনেছি। লিখিত অভিযোগ পেলে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঘুষ,শিক্ষক,পিটিয়ে,জখম
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close