reporterঅনলাইন ডেস্ক
  ১৮ জুন, ২০২২

কালিয়াকৈরে কয়েক হাজার পরিবার পানিবন্দি

ছবি : সংগৃহীত

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পৌরসভার তিনটি ওয়ার্ডের এলাকায় অতিবর্ষণে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। সেখানে কয়েক হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। শুক্রবার (১৭ জুন) দিবাগত রাতের বর্ষণে চরম দুর্ভোগে পড়েছে সেখানকার নারী ও শিশুরা।

জানা গেছে, পৌরসভার ৫, ৭ ও ৮নং ওয়ার্ডের অপরিকল্পিতভাবে ঘরবাড়ি নির্মাণ করার কারণে উচু এলাকার পানি নিচু এলাকায় নামতে না পারে না। একটু বৃষ্টি হলেই এই মহা জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে কয়েক হাজার পরিবারকে পানিতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

হরিণহাটি গ্রামের বাসিন্দা আলমগীর হোসেন ও রিফাত হোসেন জানান, পৌরসভার কয়েক কোটি টাকার অপরিকল্পিত ড্রেন দিয়ে বৃষ্টির পানি নামতে না পারায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পচা, দুর্গন্ধযুক্ত পানি একেবারে কক্ষে ঢুকে যাওয়ায় দুর্ভোগে পড়তে হচ্ছে। জলাবদ্ধতার পানির কারণে অনেক ভাড়াটিয়া বাসা ছেড়ে অন্যত্র চলে গেছে।

পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর আমিনুর ইসলাম। তিনি জানান, ড্রেনের মধ্যে ময়লা আটকে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। সেই ময়লা পরিছন্ন কর্মীরা পরিষ্কার করতে না পারায় বৃষ্টির পানি নিচুতে নামতে বাধা পাওয়াতে এ জলাবদ্ধতার পানিতে পৌরবাসীতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই সমস্যার সমাধান শিগগিরই করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কালিয়াকৈর,জলাবদ্ধতা,পানিবন্দি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close