দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

  ১৭ জুন, ২০২২

জালিয়াতির অভিযোগে বাইবেল সোসাইটির সম্পাদক কারাগারে

ফাইল ছবি

গারো ব্যাপ্টিস্ট কনভেনশন খ্রিস্টিয়ান হেলথ প্রজেক্ট এর গঠনতন্ত্র জালিয়াতি মামলায় বাংলাদেশ বাইবেল সোসাইটির জেনারেল সাধারণ সস্পাদক রেভারেন্ড লিটন ম্রং সহ পরিতোষ ম্রং ও তরুণ দারিং এর জামিন না মঞ্জুর কারাগারে পাঠানো হয়েছে। অভিযুক্ত বাকি ৮ আসামিকে বিজ্ঞ আদালত জামিন মঞ্জুর করেন।

শুক্রবার (১৭ জুন) দুপুরে জিবিসি কেন্দ্রীয় কার্যালয় দুর্গাপুর এ তথ্য নিশ্চিত করেন।

মামলার নথি ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সূত্রে জানা যায়, গারো ব্যাপ্টিস্ট কনভেনশন বাংলাদেশ (জিবিসি) এর খ্রীস্টিয়ান হেলথ প্রজেক্টকে রেভা. লিটন ম্রং ও তার অনুসারিরা জিবিসি‘র অনুমোদন ছাড়াই উক্ত প্রজেক্টর গঠনতন্ত্র সংশোধন করার জন্য জয়েন্ট স্টক অব কোম্পানিজ এন্ড ফার্মস এর কাছে আবেদন করেন। আবেদনের সাথে আনুষাঙ্গিক নথি ও প্রয়োজনীয় দলিলাদি অসম্পূর্ণ থাকায় জয়েন্ট স্টক অব কোম্পানিজ এন্ড ফার্মস তাদের আবেদন রেকর্ডভুক্ত করেননি।

পরবর্তীতে লিটন ম্রং ও তার অনুসারিরা ওই গঠনতন্ত্র জয়েন্ট স্টক কোম্পানিজ এন্ড ফার্মস দ্বারা এমেন্ডমেন্ড করা হয়েছে মর্মে একটি ভুয়া সনদ প্রদর্শন করে জয়রামকুড়া এলাকায় গারো ব্যাপ্টিস্ট কনভেনশন খ্রিস্টিয়ান হেলথ্ প্রজেক্ট পরিচালনা করতে থাকেন। বিষয়টি জিবিসি এর কেন্দ্রীয় কমিটি বাংলাদেশ সরকারের যৌথ মূলধনী কোম্পানি এন্ড ফার্মস কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ দায়ের করলে সংশ্লিষ্ট পরিদপ্তর জিবিসি‘র কেন্দ্রীয় প্রেসিডেন্ট পাস্টার শৈবাল সাংমাকে জানান, গারো ব্যাপ্টিস্ট কনভেনশন খ্রিস্টিয়ান হেলথ প্রজেক্ট এর গঠনতন্ত্র সার্টিফাইড কপি তাদের দপ্তর কর্তৃক ইস্যু করা হয়নি এবং উক্ত সার্টিফাইড কপিতে স্থাপিত তারিখ, স্বাক্ষর ও ইস্যু নম্বর ভূয়া ও বানোয়াট। এই ভূয়া গঠনতন্ত্রের কপি খাঁটি হিসেবে মহাপরিচালক, এনজিও বিষয়ক ব্যুরো, প্রধানমন্ত্রীর কার্যালয়ে দাখিল করে দেশি-বিদেশি দাতা ও দাতাসংস্থা হতে অর্থ গ্রহণ ও আত্মসাত করার জন্য ÔThe Garo Baptist Convention Christian Health Project’ নামে একটি এনজিও নিবন্ধন করেন।

পরবর্তীতে লিটন ম্রং ও তার অনুসারীরা জালিয়াতির মাধ্যমে এসকল কার্যক্রম চালানোর কারনে জিবিসি’র সেক্রেটারি পাস্টার মনোজ চিসিম ময়মনসিংহের বিজ্ঞ চিফ জুডিশিয়াল আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত সোমবার (১২ জুন) শুনানি শেষে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কারাগার,বাইবেল সোসাইটির সম্পাদক,জালিয়াতি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close