কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

  ১৬ জুন, ২০২২

বাঁশের সেতুতে দুর্ভোগ কিছুটা কমেছে

ছবি : প্রতিদিনের সংবাদ

নেত্রকোনার কেন্দুয়ার বেতাই নদী থেকে বেড়িয়ে আসা শাখা নদীতে রোয়াইলবাড়ী-আঠারবাড়ী সড়কের তাঁতিপাড়া ব্রিজটি বহু বছর আগে নির্মাণ করা হয়েছিল। এই ব্রিজটি ২ বছর আগে চলাচলের জন্য সম্পূর্ণ অনপুযোগী হয়ে যাওয়ায় ব্রিজটি ভেঙে ফেলা হয়। ফলে এলাকার মানুষ চরম দুর্ভোগে পড়েন।

স্থানীয়রা জানান, এই রাস্তা দিয়ে প্রতিদিন অসংখ্য অটোরিকশা, সিএনজি, ট্রলি, পিকাপভ্যানসহ মোটরসাইকেল যাতায়াত করে। এছাড়াও স্কুল, মাদ্রাসার শিক্ষার্থীরা বাইসাইকেলে যাতায়াত করেন সকাল-বিকাল। তাদের দুর্ভোগ কমাতে তৈরি করা হয়েছে বাঁশের সেতু।

প্রায় ৭০ হাজার টাকা ব্যয় করে এই বাঁশের সেতু তৈরি করেছেন স্থানীয় রোয়াইলবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান আকন্দ।

চেয়ারম্যান জানান, এক সপ্তাহ পূর্বে ব্যক্তিগতভাবে প্রায় ৭০ হাজার টাকা ব্যয় করে ইউনিয়নবাসীর উপকারের জন্য বাঁশ দিয়ে সেতু করে দেয়া হয়েছে। এতে অন্তত হালকা যানবাহন ও লোকজন ভালভাবে যাতায়াত করতে পারছে।

এদিকে স্থানীয় লোকজন অস্থায়ী সেতুর পরিবর্তে স্থায়ীভাবে ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছেন।

এলজিইডির কেন্দুয়া উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হোসেন জানান, রোয়াইলবাড়ী ইউনিয়নের তাঁতিপাড়ার এই ব্রিজটি নির্মাণের জন্য আবেদন করা হয়েছিল। কিন্তু এই অর্থ বছরে হবে না বলে আবেদনটি ফেরত আসে। তবে আগামী অর্থ বছরে ব্রিজটি হবে বলে আমরা আশাবাদী।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাঁশের সেতু
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close