নওগাঁ প্রতিনিধি

  ০৩ জুন, ২০২২

নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস, শিক্ষিকাসহ ৮ জন কারাগারে

ছবি : প্রতিদিনের সংবাদ

নওগাঁয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস চক্রের মুলহোতার স্ত্রী শিক্ষিকা কনা খাতুনকে আটক করা হয়েছে। একই সঙ্গে আরও সাতজন পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। আটকদের বিকেল সাড়ে ৪টার দিকে কারাগারে পাঠানো হয়েছে। বিকেল ৫টার টার দিকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

এর আগে শুক্রবার দুপুরে ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জেলা জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে সদর উপজেলার বক্তারপুর ইউনিয়নের মুক্তারপাড়া গ্রামের দেওয়াপাড়া তার বাবার বাড়ি থেকে তাকে আটক করা হয়।

আটক প্রশ্নফাঁস চক্রের মূল হোতা মেহেদী হাসান এর স্ত্রী কনা খাতুন জেলার বদলগাছী উপজেলার রামশাহাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা। তিনি নওগাঁ শহরের কোমাইগাড়ী মহল্লায় ভাড়া বাসায় বসবাস করতেন।

প্রেস বিজ্ঞপ্তি বলা হয়, প্রশ্নফাঁস চক্রের বিষয়টি এনএসআই জানতে পেরে চক্রের মূলহোতা মেহেদী হাসান ও তার স্ত্রী কনা খাতুনসহ পরীক্ষার্থীদের উপর নজরদারি রাখা হয়। অভিযানে সদর উপজেলার বক্তারপুর ইউনিয়নের মুক্তারপাড়া গ্রামের দেওয়াপাড়া তার বাবার বাড়ি থেকে কনা খাতুনকে আটক করা হয়। এসময় চক্রের একজনকে আটক করা গেলেও অন্যান্য সদস্যদের সুনির্দিষ্ট অবস্থান বের করতে না পারায় তাদের আটক সম্ভব হয়নি।

পরে পরীক্ষাচলাকালীন সময়ে শহরের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে অভিযান চালিয়ে বিএমসি মহিলা কলেজ কেন্দ্র থেকে চারজন, জনকল্যাণ মডেল উচ্চ বিদ্যালয় থেকে একজন, সেন্ট্রাল গার্লস স্কুল কেন্দ্র থেকে একজন ও পিএম উচ্চ বিদ্যালয় থেকে একজন আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে আটটি মোবাইল ফোন জব্দ করা হয়। আটক পরীক্ষার্থীরা প্রশ্নফাঁস চক্রের সদস্যদের সাথে অর্থ লেনদেনের বিষয়টি জানতে পেরে গোয়েন্দা সংস্থা তাদের ওপর নজরদারি রাখছিল।

পরবর্তীতে আটককৃত পরীক্ষার্থীদের বিরুদ্ধে দন্ডবিধি আইন ১৮৬০ এর ১৮৮ ধারার অপরাধে দোষী সাব্যস্ত করে একমাসে বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা আক্তার।

নওগাঁ জেলা গোয়েন্দা শাখা পুলিশ (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) মো. বদরুদ্দৌজা বলেন, আটক শিক্ষিকা কনা খাতুন এর বিরুদ্ধে নিয়োগ সংক্রান্ত বিষয়ে অর্থ লেনদেনের অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বিকেল সাড়ে ৪টার দিকে আটকদের কারাগারে পাঠানো হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কারাগার,নিয়োগ পরীক্ষা,প্রশ্নফাঁস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close