রংপুর ব্যুরো

  ০৩ জুন, ২০২২

যৌতুক না পেয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীকে নির্যাতন

ছবি : প্রতিদিনের সংবাদ

রংপুরের কাউনিয়া উপজেলার শহীদবাগ ইউনিয়নের প্রাণনাথ চর এলাকায় যৌতুক না দেওয়ায় স্বামীর নির্যাতনের শিকার হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন সোমা আক্তার (২২) নামের এক অন্তঃসত্ত্বা গৃহবধূ।

ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা যায়, দুই বছর রাজারহাট উপজেলার মুর্শিদ নাকান্দা গ্রামের সিরাজুল শেখ এর মেয়ে সোমার সঙ্গে কাউনিয়া উপজেলার শহীদবাগ ইউনিয়নের প্রাণনাথ চর গ্রামের মৃত গাজী মিস্ত্রির ছেলে জাকির হোসেন এর বিয়ে হয়। কিন্তু বিয়ের পর থেকে জাকির হোসেন প্রায়ই সোমাকে বাবার বাড়ি থেকে বিভিন্ন অযুহাতে টাকা আনতে চাপ দিতেন। সোমা তাতে অপারগতা জানালে তাকে নানা ধরনের মানসিক অত্যাচার ও শারীরিক নির্যাতন চালাতেন তিনি। এরই ধারাবাহিকতায় গত বুধবার (১ জুন) জাকির হোসেন স্ত্রীকে বাবার বাড়ি থেকে পুনরায় টাকা আনতে বললে সোমা বাঁধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে জাকির হোসেন স্ত্রীকে গালিগালাজ করতে থাকেন এবং এক পর্যায়ে অন্তঃসত্ত্বা স্ত্রীকে এলোপাতাড়ি মারপিট ও জখম করে সুঁচ দিয়ে শরীরের নানা অংশে আঘাত করেন। গর্ভপাত ঘটাতে তলপেটে লাথি দেন এমনকি হত্যার উদ্দেশ্যে গলায় দড়ি বেঁধে ফাঁসিতে ঝোলানোর চেষ্টা করেন। তখন সোমার আর্তচিৎকারে প্রতিবেশী রা ৯৯৯ এ ফোন দিলে পুলিশ এসে উদ্ধার করে কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন তাকে।

সোমার বাবা সিরাজুল শেখ বাদী হয়ে বৃহস্পতিবার (২ জুন) জাকির হোসেন ও তার পরিবারের বিরুদ্ধে কাউনিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুমুর রহমান মাসুম জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্ত্রীকে নির্যাতন,যৌতুক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close