মদন (নেত্রকোনা) প্রতিনিধি

  ০১ জুন, ২০২২

স্কুল ছুটি দিয়ে দাওয়াত খেতে যান প্রধান শিক্ষক 

কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়

বিকেল ৪ টায় ছুটি দেওয়ার নিয়ম থাকলেও দুপুর ১ টার সময় ছুটি দিয়ে দাওয়াত খেতে চলে যান বিদ্যালয়ের প্রধান শিক্ষক। বুধবার (১ জুন) এমন ঘটনা ঘটে নেত্রকোনার মদন উপজেলার তিয়শ্রী ইউনিয়নের কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

স্থানীয়দের অভিযোগ, এটা নতুন কোন ঘটনা নয়। প্রতিদিন এভাবেই চলছে বিদ্যালয়ের কার্যক্রম। বুধবার ১ টার দিকে বিদ্যালয় ছুটি দিয়ে শিক্ষকরা বাড়ি চলে গেছেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ১৯৯৫ সালে স্থাপিত হয় কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি। ২০১৩ সালে ওই বিদ্যালয়টি জাতীয়করণ করা হয়েছে। বিদ্যালয়ে ১০২ জন শিক্ষার্থীর পাঠদানের জন্য ৪ জন শিক্ষক রয়েছেন। অভিযোগ রয়েছে, শিক্ষকরা সময় মতো বিদ্যালয়ে আসেন না এবং সময় মতো ক্লাসও হয়না।

এ সময় নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় লোকজন জানান, দুপুর ১ টার সময় বিদ্যালয় ছুটি দেওয়া নতুন কোন ঘটনা না। বিদ্যালয়ের শিক্ষকরা সময় মতো বিদ্যালয়ে আসেন না। এলাকার শিশুদের লেখাপড়ার সুবিধার্থে বিদ্যালয়টির প্রতি নজর দেওয়ার জন্য সংশ্লিষ্টদের নিকট দাবি জানান তারা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিনা বালা তালুকদার মুঠোফোনে জানান, আজকে শিক্ষার্থী সংখ্যা কম ছিল। এছাড়া একটি দাওয়াত ছিল। তাই ভাবলাম শিক্ষার্থী কম আসছে আমরা ছুটি দিয়ে দাওয়াতটা রক্ষা করে আসি।

কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কমিটির সভাপতি সাফায়েত হোসেন জানান, আজকে বিদ্যালয় ১ টার সময় ছুটি দেওয়া হয়েছে তা আমার জানা নেই। বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন জানান, দুপুর ১ টার সময় বিদ্যালয় ছুটি দেওয়ার কোন নিয়ম নেই। কেন ছুটি দেওয়া হয়েছে বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধান শিক্ষক,স্কুল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close