ধুনট (বগুড়া) প্রতিনিধি

  ০১ জুন, ২০২২

ধুনটে বিএনপি নেতার বিরুদ্ধে গঠনতন্ত্র না মানার অভিযোগ

ছবি : প্রতিদিনের সংবাদ

বগুড়ার ধুনট উপজেলায় বিএনপি নেতা তৌহিদুল আলম মামুনের বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডের অভিযোগ উঠেছে। বুধবার (১ জুন) দুপুরে বিএনপির অস্থায়ী কার্যালয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য আব্দুল খালেক মন্ডল। লিখিত বক্তব্যে তিনি বলেন, বগুড়া জেলা বিএনপির নেতৃবৃন্দ ৩ বছর আগে ধুনট উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদন দেন। সেই কমিটিতে প্রয়াত আব্দুল মতিন মন্ডলকে আহ্বায়ক করা হয়েছিল। তিনি জীবিত থাকা অবস্থায় গঠনতন্ত্র মোতাবেক ১০টি ইউনিয়নের আহ্বায়ক কমিটি গঠন এবং এই কমিটির মাধ্যমে ওয়ার্ড কমিটি গঠন করা হয়। পরবর্তীতে সম্মেলনের মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন শুরু করা হয়।

সম্মেলনে জেলা ও উপজেলা বিএনপির একাধিক নেতৃবৃন্দ অংশ নেন। সম্মেলনের মাধ্যমে উপজেলার নিমগাছী, চিকাশি, কালেরপাড়া, গোসাইবাড়ি, এলাঙ্গী ও গোপালনগর ইউনিয়নে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

ওই ৬টি ইউনিয়ন বিএনপির কমিটি গঠনের পর বিএনপি নেতা আব্দুল মতিন মন্ডল মারা যান। এরপর জেলা বিএনপি ধুনট উপজেলায় ইউনিয়ন কমিটি গঠনের জন্য বিএনপি নেতা একেএম তৌহিদুল আলমকে স্বাক্ষরিক ক্ষমতা দেন। ক্ষমতা পাওয়ার পর মামুন গঠনতন্ত্র বিরোধী কার্যক্রম শুরু করেন। তিনি উপজেলা বিএনপির নেতৃবৃন্দকে সাথে না নিয়ে লোক দেখানো সম্মেলন শুরু করেন। যা দলীয় শৃংখলা পরিপন্থী। এতে উপজেলা বিএনপির শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

তৃনমূল পর্যায়ে বিএনপির সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে গঠনতন্ত্র মোতাবেক বিএনপির কার্যক্রম পরিচালনার জন্য উল্লেখিত বিষয়গুলোর প্রতিকার চেয়ে আমরা ঊর্দ্ধতন নেতৃবৃন্দের নিকট মৌখিক ও লিখিতভাবে আবেদন করি। কিন্তু কোন সমাধান না পাওয়ায় সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের সুদৃষ্টি কামনা করছি।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন- ধুনট পৌর বিএনপির আহ্বায়ক হায়দার আলী মন্ডল, বিএনপি নেতা আলিমুদ্দিন হারুন মন্ডল, মাহবুবুর রহমান ফিরোজ, ছানোয়ার হোসেন, হায়দার আলী হিন্দোল, এনামুল হক শাহীন, মোখফিজুর রহমান বাচ্চু, আব্দুল কাইয়ুম টগর, শরাফাতজামান পাশা, শাফিউল ইসলাম শফি, শহিদুল ইসলাম, হাসান শহিদ বাদশা, আব্দুল আলীম মুকুল, কাজল আহম্মেদ, মোন্নাফ, নিয়ামুল আলম তালুকদার, শাহা আলম, সোলায়মান আলী, খোরশেদ আলম, আব্দুল খালেক, মাহমুদুল হাসান সুমন ও লাল মিয়া প্রমুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গঠনতন্ত্র,বিএনপি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close