reporterঅনলাইন ডেস্ক
  ২৭ মে, ২০২২

প্রতীক বরাদ্দ পেয়েই প্রচারণায় কুসিকের প্রার্থীরা

ছবি : সংগৃহীত।

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন। প্রতীক পাওয়ার পরপরই প্রচারণা শুরু করে দিয়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

শুক্রবার (২৭ মে) সকাল ১০টার দিকে নগরীর শিল্পকলা একাডেমিতে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

এর মধ্যে আওয়ামী লীগের দলীয় প্রতীক (নৌকা) পেয়েছেন আরফানুল হক রিফাত, সদ্য সাবেক কুসিক মেয়র মো. মনিরুল হক সাক্কু স্বতন্ত্রপ্রার্থী হয়ে পেয়েছেন টেবিল ঘড়ি, স্বতন্ত্রপ্রার্থী কামরুল আহসান বাবুল পেয়েছেন হরিণ, স্বতন্ত্রপ্রার্থী নিজাম উদ্দিন কায়সার পেয়েছেন ঘোড়া এবং ইসলামী আন্দোলনের মনোনীত প্রার্থী রাশেদুল ইসলাম পেয়েছেন হাতপাখা।

এদিকে কুসিক নির্বাচনে প্রতীক পাওয়ার পরই নেতার্মীদের নিয়ে নিজ নিজ ওয়ার্ডে জড়ো হতে দেখা গেছে কাউন্সিলর প্রার্থীদের।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রিফাতের নেতাকর্মী সূত্রে জানা গেছে, শুক্রবার (২৭ মে) আছরের নামাজের পর দোয়া ও মিলাদ মাহফিল করবেন তিনি। এরপর বিকেল ৫টায় বিভিন্ন ওয়ার্ড থেকে মিছিল নিয়ে প্রচারণায় বের হবেন নৌকার প্রার্থী। তবে এদিন প্রতীক নেওয়ার জন্য তিনি সশরীরে উপস্থিত হননি। কিন্তু তার পক্ষ থেকে দলীয় নেতাকর্মীরা প্রতীক গ্রহণ করেন।

অন্যদিকে সিটি করপোরেশনের সদ্য বিদায়ী মেয়র মো. মনিরুল হক সাক্কু জুমার নামাজ পড়ে নানুয়া দিঘির পাড়ের বাসায় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করে নির্বাচনের কৌশল ঠিক করবেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী মো. কবির হোসেন মজুমদার।

উল্লেখ্য, আগামী ১৫ জুন কুসিক নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ সিটিতে ভোটার সংখ্যা ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। শুক্রবার (২৭ মে) আপিল নিষ্পত্তি শেষ ২৭ মে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

নির্বাচনে কাউন্সিল পদে লড়বেন ১০৬ জন, সংক্ষিত পদে লড়ছেন ৩৮ জন। এছাড়া বিকেল থেকে প্রার্থীদের প্রচারণা শুরু করবেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রতীক,প্রচারণা,কুসিক,প্রার্থী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close