সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৩ মে, ২০২২

সিরাজগঞ্জে ইয়াকুব হত্যায় তিনজনের যাবজ্জীবন

ফাইল ছবি।

সিরাজগঞ্জের এনায়েতপুরে ইয়াকুব আলীকে হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। সেই সাথে আদালত দন্ডপ্রাপ্তদের প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ছয় মাস বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন। এছাড়া ২০১ ধারায় প্রত্যেককে আরও সাত মাসের সশ্রম কারাদন্ড এবং তিন হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৩ মে) দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক বেগম সালমা খাতুন দুই আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) শামছুল আলম জানান।

দন্ডপ্রাপ্তরা হলেন- এনায়েতপুর থানার খুকনী কান্দিপাড়া গ্রামের মো. আব্দুর রহিম খলিফা (৫০), একই গ্রামের মো. আব্দুর রহমান (৪৮) এবং মো. খুশি আলম ওরফে সাইফুল ইসলাম (৪২)। আব্দুর রহমান ছাড়া বাকি দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার নথি সূত্রে জানা যায়, দন্ডপ্রাপ্তরা ইয়াকুবের মেয়েদের বিরক্ত করত। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্ধ চলছিল। সেই আক্রোশে ২০২০ সালে ৫ জানুয়ারি সন্ধ্যায় আসামিরা পরিকল্পিতভাবে ইয়াকুব আলীকে শ্বাসরোধ করে হত্যা করেন এবং তার লাশ গুম করার জন্য খুকনী ইউনিয়নের ইসলামপুর গ্রামের একটি সরিষা ক্ষেতে ফেলে রাখে।

ঘটনার পরের দিন নিহত ইয়াকুব আলীর বাবা ইয়াসিন আলী এনায়েতপুর থানায় অজ্ঞাত আসামিদের নামে একটি হত্যা মামলা করেন। পুলিশ এই মামলায় আব্দুর রহমানকে গ্রেপ্তার করলে সে ১৬৪ ধারায় জবানবন্দিতে বাকি দুজনের সম্পৃক্ততার কথা বলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,ইয়াকুব,হত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close