reporterঅনলাইন ডেস্ক
  ২২ মে, ২০২২

‘শিগগিরই তেলের বাজার স্থিতিশীল হবে’

মন্ত্রিপরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। ছবি : সংগৃহীত

মন্ত্রিপরিষদের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, দেশে বর্তমানে তেলের দাম বেশি। অতিদ্রুত এই বাজার স্থিতিশীল হয়ে যাবে। ইন্দোনেশিয়ায় যেই সমস্যাটি ছিল, তা এখন আর নেই। ইন্দোনেশিয়ার পাম অয়েলটা আসলেই বাজার পুরো আগের মতো হয়ে যাবে। আমাদের ধৈর্য ধরতে হবে। খাবার নিয়ন্ত্রিত করে খেতে হবে।

তিনি বলেন, ‘নবী (সা.) আমাদের শিক্ষা দিয়েছেন, কীভাবে নিয়ন্ত্রিতভাবে চলতে ও খাবার খেতে হয়। আমি মাঠে কাজ করেছি। আমি জানি মানুষের কিসে কষ্ট এবং কিসে দিশেহারা হয়। কোনো কিছু করার আগে আমরা মানুষের জন্য ভাবী।’

শনিবার (২১ মে) বেলা সাড়ের ১১টার দিকে শরীয়তপুর জেলা পুলিশ লাইন্সে উগ্রবাদবিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘পদ্মা সেতু নির্মাণ করতে শরীয়তপুরবাসীকে অনেক ত্যাগ-তিতিক্ষা করতে হয়েছে। আমি যখন এই প্রকল্পের দায়িত্বে ছিলাম, তখন মাঠে কাজ করতে এসে দেখেছি। তাদের কারণে এই পদ্মা সেতু আজ দাঁড়িয়েছে। এই পদ্মা সেতু পৃথিবীর সবচেয়ে বেশি যত্ন সহকারী নির্মাণ করা হয়েছে। এটি নির্মাণ করতে সব শ্রেষ্ট বিশেষজ্ঞরা আমাদের পরামর্শ দিয়েছেন। এখন বিভিন্ন দেশ থেকে আমাদের পদ্মা সেতু নির্মাণে যারা কাজ করেছেন তাদের ডাকা হচ্ছে। অনেকেই আমাদের এটি দেখার জন্য আসতে চাচ্ছেন।’

শরীয়তপুরের জেলা প্রশাসক পারভেজ হাসান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ, র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, বিভাগীয় কমিশনার মো. হেলাল মাহমুদ শরীফ, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান ও শরীয়তপুরের পুলিশ সুপার এম আশরাফুজ্জামান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তেলের বাজার,স্থিতিশীল,দাম,মন্ত্রিপরিষদ সচিব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close