ভোলা প্রতিনিধি :

  ২০ মে, ২০২২

স্বামী-স্ত্রী-দেবর একসঙ্গে চেয়ারম্যান প্রার্থী

ছবি : ফাইল ফটো

অষ্টম ধাপে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোলার লালমোহনের কালমা ইউনিয়নে চেয়ারম্যান পদে একই সঙ্গে লড়ছেন স্বামী-স্ত্রী ও দেবর। এই ইউনিয়নে প্রার্থী রয়েছেন মোট ছয়জন। এর মধ্যে তারা একই পরিবারের তিনজন।

বৃহস্পতিবার (১৯ মে) মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ের শেষ দিন তাদের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

একই পরিবারের প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন, কালমা ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় মনোনিত প্রার্থী মো. আকতার হোসেন, তার স্ত্রী রেহানা বেগম লাইজু ও আকতার হোসেনের ভাই বিশিষ্ট ব্যবসায়ী মো. ইকবাল হোসেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আমির খসরু গাজী বলেন, ‘কালমা ইউনিয়নে একই পরিবারের তিনজন মনোনয়ন দাখিল করেছেন এবং তাদের মনোনয়ন বৈধও হয়েছে। প্রার্থীদের মধ্যে যার জয় হবে তাকে সবাই মেনে নেবে বলে আশা করছি।’ তিনি আরও বলেন, ‘যাদের মনোনয়ন বাতিল হয়েছে তাদের আপিল করার সুযোগ রয়েছে।’

কালমা ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী আকতার হোসেন বলেন, ‘যে যার মতো মনোনয়ন দাখিল করেছে। বাকিটা দলীয় সিদ্ধান্তের ওপর নির্ভর করবে। তারা নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে কিনা।’

সতন্ত্র প্রার্থী মো. ইকবাল হোসেন বলেন, ‘স্থানীয় জনগণের ভালোবাসা নিয়ে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছি। এখন বড় ভাই (আকতার হোসেন) যদি মনে করে আমি নির্বাচন করলে তার ভালো হয় তাহলে নির্বাচন করবো। তবে তিনি যদি আমাকে সমর্থন করে তাহলে নির্বাচনী মাঠে শেষ পর্যন্ত থাকবো।’

স্থানীয় বাসিন্দা শফিকুল ইসলাম, রহিজল, শাহাব্বুদ্দিনসহ আরও অনেকে জানান, ইউপি নির্বাচনে যত বেশি প্রার্থী হবে ততই জনগণের কদর বাড়বে। প্রার্থীরা জয়ের জন্য ভোটারদের দ্বারে দ্বারে আসবে, ভোট চাইবে। জনগণের দুঃখ-কষ্টের কথা শুনবে। প্রার্থী বেশি থাকলে ভোট তখন উৎসবে পরিণত হবে। প্রশাসন ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার চেষ্টা করবে বলে জানান তারা।

এ ছাড়াও কালমা ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন মো. জাকির হোসেন, ইসলামী আন্দোলনের লোকমান হোসেন ও জাতীয় পার্টির সিরাজুল ইসলাম। রমাগঞ্জ ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় প্রার্থী গোলাম মোস্তফার সঙ্গে স্বতন্ত্র হিসেবে লড়বেন অধ্যক্ষ জামাল উদ্দিন, আনোয়ার হোসেন রাব্বী, মোসলেহ উদ্দিন লিটন, সফিউল আলম প্রিন্স ও ইসলামী যুব আন্দোলনের প্রার্থী মাও. ইমাম উদ্দিন শামিম।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, লালমোহন উপজেলার দুই ইউনিয়নে ১২ জন চেয়ারম্যান, সাধারণ সদস্য ৯৬ ও সংরক্ষিত নারী সদস্য ২২ জন মনোনয়নপত্র দাখিল করেন। যার মধ্যে যাচাই-বাচাইয়ের দিন কালমা ইউনিয়নের তিনজন ও রমাগঞ্জ ইউনিয়নের একজন সাধারণ সদস্যের মনোনয়ন বাতিল হয়ে যায়। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৬ মে। আগামী ১৫ জুন ভোলার লালমোহনের কালমা, রমাগঞ্জ, দৌলতখানের হাজীপুর, সৈয়দপুর ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close