ধামরাই (ঢাকা) প্রতিনিধিঃ

  ১৮ মে, ২০২২

সূতিপাড়া ইউপি নির্বাচনে

নৌকার বিদ্রোহী প্রার্থীসহ নয় জনের মনোনয়নপত্র দাখিল

ছবি : প্রতিদিনের সংবাদ

নবম ধাপে সারা বাংলাদেশে ১৩৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের সাথে ঢাকার ধামরাইয়ে সূতিপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আংশ নিতে নৌকার বিদ্রোহী প্রার্থীসহ ৯জন চেয়ারম্যান পদে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এতে একজন বাংলাদেশ ক্ষমতাশীল দল আওয়ামী-লীগের মনোনীত নৌকার প্রার্থী বাদে সবাই স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করবে। তথ্যটি নিশ্চিত করেছেন ধামরাই উপজেলা নির্বাচন অফিসার আয়েশা আক্তার।

গতকাল মঙ্গলবার (১৭মে) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মনোনয়ন পত্র দাখিল করেন। এছাড়া মহিলা সংরক্ষিত আসনে ১৩জন এবং সাধারণ সদস্য (মেম্বার) পদে ৪৭জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। ধামরাই উপজেলার ১টি ইউনিয়নে চেয়ারম্যান ও মহিলা সংরক্ষিত আসনে এবং সাধারণ সদস্যপদে মোট ৬৯জন প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা করছে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার।

চেয়ারম্যান প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করেছেন, বাংলাদেশ ক্ষমতাশীল দলের মনোনীত নৌকার প্রার্থী সূতিপাড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোঃ রেজাউল করিম রাজা। তার বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হলেন, বাংলাদেশ আওয়ামী-সেচ্ছাসেবক লীগের ধামরাই উপজেলার সহ-সভাপতি রবিউল করিম, ধামরাই উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মোঃ তানভীর হাসান তুহিন, যুবলীগ নেতা মোঃ সালে আকরাম চৌধুরী,এছাড়া স্বতন্ত্র প্রাথী সূতিপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ রমিজুর রহমান চৌধুরী রোমা, মোঃ রাফিজুর রহমান চৌধুরী সুলতান, মোঃ আলীমুর রহমান লিটন, মোঃ সোহেল হায়দার চেধুরী কবির, ইসলামী আন্দোলন বাংলাদেশ মোঃ নুরুজ্জামান।

মনোনয়ন পত্র দাখিল শেষে নৌকার মননীত প্রার্থী মোঃ রেজাউল করিম রাজা বলেন, আমি গত পাঁচটি বছর সূতিপাড়া ইউনিয়নে চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেছ্। আপনারা জানেন আমি কোন অবৈধ কোন কাজ করি নাই। আমার দ্বারাতে কোন মানুষ কষ্ট পায় নাই। আমি সব সময় সরকারী কোন বরাদ্দ থাকলে সেটা ম্বোমারদের দিয়ে করিয়েছি। আমার কাছে কোন মানুষ এসে খালিহাতে ফিরে যায় নাই। আমি সব সময় গরীব দুখি মানুষের পাশে থেকে কাজ করে গেছি। তাই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে দ্বিতীয় বারের মত নৌকা দিয়ে সূতিপাড়া ইউনিয়নের দায়িত্ব দিয়েছে। আমি জয়ের ব্যাপারে শতভাগ নিশ্চিত।

এই বিষয়ে স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান মোঃ রমিজুর রহমান চৌধুরী রোমা বলেন, নির্বাচন সুষ্ট হলে এবং মানুষ ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারলে বাকী ৮জন যে ভোট পাবে আমি একই তার চেয়ে বেশি ভোট পেয়ে জয়লাভ করবো ইনশাল্লাহ।

তিনি আরো বলেন, গত নির্বাচনে আমাকে ভয়ভীতি ও মামলা হামলার ভয় প্রর্দশন করার কারণে আমি নির্বাচন বর্জন করেছিলাম। এই নির্বাচনেও সাধারণ মানুষের মনে এখনো সেই ভয় যে কখন সহিংসতা শুরু হয়। তাই আমি সুষ্ঠু নির্বাচন দাবি করছি।

ধামরাই উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচনে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার আয়েশা আক্তার বলেন, নির্বাচনকে সুষ্ঠ ও সুন্দরভাবে পরিচালনার জন্য যা যা দরকার সবই করা হবে। সেই সাথে নির্বাচনকে গতিশীল করতে সবার সহযোগীতা আমাদের কাম্য। প্রার্থী প্রত্যাহারের শেষ তারিখ ২৬মে, ২৭তারিখে মার্কা দেওয়া হবে। আগামী ১৫জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রত্যেক প্রার্থীকে আচরণ বিধি মেনে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাওয়ার কথা বলা হয়েছে।

উলেখ্য, গত ইউপি নির্বাচনে ধামরাই উপজেলার ১৬টি ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা থাকলেও সীমানা নিধারণ নিয়ে সূতিপাড়া ইউনিয়ন মামলা হওয়ায় নির্বাচন বন্ধ থাকে। সেই কারণে কয়েক মাস পরে নির্বাচন হয়। এরই ধারাবাহিকতায় ধামরাইয়ে ১৫টি ইউনিয়ন পরিষদে নির্বাচন হলেও সূতিপাড়া বাদ পড়ে। যার কারণে ৭মাস পর আগামী ১৫জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইউনিয়ন পরিষদ,সূতিপাড়া,আওয়ামী-লীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close