কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ১৬ মে, ২০২২

কমলগঞ্জে ১০ দিনের ব্যবধানে পৃথক বাড়ি থেকে ১৩ গরু চুরি

ছবি : প্রতিদিনের সংবাদ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় ১০ দিনের ব্যবধানে পৃথক পৃথক বাড়ি থেকে ১৩ গরু চুরির যাওয়ার ঘটনা ঘটেছে।

চুরি যাওয়া গরুগুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় ৯ লক্ষ টাকা বলে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা দাবী করেছেন।

তারা আরও জানান, তাদের পরিবারের আয়ের উৎস চুরি যাওয়ার কারণে এখন পথে বসার উপক্রম হয়েছে। এদিকে সাম্প্রতিক সময়ে কমলগঞ্জ উপজেলার প্রত্যন্ত এলাকায় উদ্বেগজনক হারে গরু চুরি যাওয়ার ঘটনা বৃদ্ধি পাওয়ার কারণে গরু পালনকারীদের মধ্যে আতংক বিরাজ করছে।

জানা যায়, রবিবার (১৫ মে) রাতের কোন এক সময় কমলগঞ্জ উপজেলার কমলগঞ্জ সদর ইউনিয়নের বালীগাঁও গ্রামের পাশাপাশি ২টি বাড়ি থেকে একই রাতে ৬টি গরু চুরি যায়। গরুর মালিক জমসেদ মিয়া ও ফজলুর রহমান জানান, রাতে তারা তাদের পৃথক বাড়ির গোয়াল ঘরে গরুগুলো বেঁধে রাখেন। সোমবার ভোরে ঘুম থেকে উঠে দেখেন তাদের গোয়াল ঘর থেকে গরুগুলো চুরি হয়ে গেছে।

জমসেদ মিয়া বলেন, তার বড় আকারে ২টি গরু চুরি হয়েছে। যার বাজার মূল্য প্রায় দেড় লক্ষ টাকা।

অপর মালিক ফজলুর রহমান জানান, তার ছোট-বড় মিলিয়ে ৪টি গরু চুরি হয়েছে। যার বাজার মূল্য প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা হবে। গরু চুরি যাওয়ার ঘটনায় ফজলুর রহমানের ভাই আজাদুর রহমান কমলগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেছেন।

অপরদিকে শুক্রবার (৬ মে) রাতে উপজেলার পতনঊষার ইউনিয়নের দরগাহপুর গ্রামে বখসের বাড়ির মো. নিজামুল বখস ও তার চাচা মো. মুমিন বখস এর বাড়ির গোয়াল ঘর থেকে একই রাতে ৭টি গরু চুরি যাওয়ার ঘটনা ঘটেছিল।

ভুক্তভোগী মো. নিজামুল বখস ও তার চাচা মো. মুমিন বখস বলেন, রাতে গরুগুলো গোয়ালঘরে রেখে যাই আমরা। ফজরের আগে ঘুম থেকে উঠে দেখি গরুগুলো আর গোয়াল ঘরে নেই। আমাদের গরুগুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় সাড়ে তিন লক্ষ টাকা হবে।

শমসেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক (তদন্ত) মো. মোশাররফ হোসেন বলেন, চুরির ঘটনা শুনে সেখানে পুলিশ পাঠিয়েছি। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইয়াদৌস হাসান থানায় সাধারণ ডায়েরি কথা স্বীকার করে বলেন, ঘটনাটির তদন্তের জন্য এসআই হারুনকে দায়িত্ব দেয়া হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গরু চুরি,কমলগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close