কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি

  ১২ মে, ২০২২

কালীগঞ্জ-চুয়াডাঙ্গা সড়কের বেহাল দশা

ছবি : প্রতিদিনের সংবাদ।

খানাখন্দে ভরা কালীগঞ্জ চুয়াডাঙ্গা সড়কের প্রায় এক কিলোমিটার সড়কের বেহাল দশায় পরিণত হয়েছে। সড়কের বেশিরভাগ অংশের পিচ, পাথর উঠে গিয়ে সুরকি বালু বেরিয়ে গেছে। বড় বড় গর্তের সৃষ্টি হয়ে বর্ষার পানি জমে রয়েছে। বিশেষ করে বিহারি মোড় থেকে রেলগেট পর্যন্ত চলাচলে একে বাইরেই অনুপযোগী হয়ে পড়েছে।

বর্ষার পানিতে গর্তে পানি জমে রয়েছে। আবার এখন কাদা পানির কারণে নাভিশ্বাস পোহাতে হচ্ছে জনসাধারনের। কাদা পানি সড়কের পাশে বসতবাড়িতে বসবাস করতে মারাত্মক সমস্যা হচ্ছে। এ ছাড়া ব্যবসা প্রতিষ্ঠানের ক্রেতা ও বিক্রেতাদের মারাত্মক সমস্যার সৃষ্টি হচ্ছে।

বড় বড় গর্তের ফলে বড় ডোবায় পরিণত হয়েছে, যান চলাচল বিঘ্ন সৃষ্টি হচ্ছেও অনেক বাস ট্রাক গর্তে পড়ে আটকিয়ে যাচ্ছে এ ছাড়া ইজিবাইক, নছিমন, মটরসাইকেল প্রায়দিনই উল্টে যাচ্ছে। আবার অনেক সময় সড়কেই যানবাহন অকেজো হয়ে পড়ে থাকে। এতে ভোড়ান্তিতে পোহাতে হচ্ছে ওই সড়কে চলাচলকারী যাত্রী ও চালকদের। দিন-রাত ২৪ ঘন্টা যানবাহন চলাচল করে এ সড়ক দিয়ে। কোটচাদপুর, চুয়াডাঙ্গা, যশোর, ঝিনাইদহ, খুলনা, ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানের যানবাহন চলাচল করে এ সড়ক দিয়ে। এমন কোন যানবাহন নেই যা এ সড়ক দিয়ে চলাচল করে না। সকল প্রকার যানবাহন চলাচল করে থাকে। কিন্তু সংশ্লিষ্ট কর্তপক্ষের নজরে আসছে না। প্রায় এক বছর এ সড়কটি চলাচলে অনুপযোগী হয়ে পড়ে রয়েছে। প্রতিনিয়ত যাতায়াতকারীরা নিরাপদে আসা-যাওয়ার ভাবনায় এখন মহাচিন্তিত। বর্তমানে সড়কটি খানাখন্দ ও নিয়ে চলাচল করছে। রাস্তায় খানা খন্দের কারণে দুর্ঘটনা ঘটছে অহরহ।

স্থানীয়রা জানান, সড়কটি যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তার সমস্যার কারণে হাসপাতালে যেতে অসুস্থ রোগী আরও বেশি অসুস্থ হয়ে পড়ে। এ ছাড়া রোগীদের চরম ভোগান্তিতে পোহাতে হচ্ছে। বিশেষ করে মহেশপুর,কোটচাঁদপুর, কালীগঞ্জ, জীবননগর হাসপাতালের রোগিরা এ রাস্তা দিয়ে আনা নেওয়া করা হয়। এ সড়ক দিয়ে পৌরসভা, ভূমি অফিস, রেলষ্ট্রেশন, শোয়াইবনগর ফাজিল মাদ্রাসা, শিবনগর প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন গ্রাম এলাকায় যাবার একমাত্র রাস্তা। বর্ষার সময় খানাগর্তে পানিতে ভরা ও শুকনার সময় ধুলাবালিতে নাভিশ্বাস এ পরিণত হয়ে থাকে। কিন্তু কর্তৃপক্ষের কোন নেকনজন নেই।

ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আনোয়ার পারভেজ কিছুদিন আগে জানিয়েছিলেন, অনেক আগেই টেন্ডার হয়েছে রয়েছে। ঠিকাদার কাজ করবেন। কিন্তু দীর্ঘদিন হয়ে গেলে ও কোন কাজ শুরু হয়নি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কালীগঞ্জ,চুয়াডাঙ্গা,সড়ক,বেহাল দশা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close