সরিষাবাড়ী(জামালপুর) প্রতিনিধি :

  ১০ মে, ২০২২

হাসপাতাল বেড থেকে টেনে হিচড়ে ভিক্ষুককে গ্রেপ্তার

ছবি : প্রতিদিনের সংবাদ

চিকিৎসাধীন অবস্থায় হাসপাতাল বেড থেকে জামালপুরের সরিষাবাড়ীতে টেনে হেচড়ে ভিক্ষুক, স্ত্রী ও পুত্র সহ ৪ জনকে গ্রেফতার করেছে সরিষাবাড়ী থানা পুলিশ। মঙ্গলবার(১০ মে) সকাল ১১টার দিকে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটেছে।

চিকিৎসাধীন অবস্থায় হাসপাতাল বেড়ে থাকা ভিক্ষুক আব্দুল জলিল ও তার স্ত্রী লাইলী বেগম,পুত্র আবু বক্কর সিদ্দিক ও ওয়াজকরণীকে সরিষাবাড়ী থানার এস আই মুনতাজ আলী থানায় যেতে বললে ভিক্ষুক আব্দুল জলিল আপত্তি জানায়। বারবার জোর প্রয়োগ করে থানায় নিতে চেষ্টা করলে আব্দুল জলিল আত্নচিৎকার দেয়।

এ প্রেক্ষিতে পুলিশের পোশাক বিহীন সরিষাবাড়ী থানার এস আই আলতাব হোসেন ভিক্ষুক আব্দুল জলিলের মুখ চেপে ধরেন বলে ভুক্তভোগী পরিবারের সদস্য রাশেদ মিয়া অভিযোগ করেন।

গ্রেফতার কালীন মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মুনতাজ আলী, এস আই সাইফুল ইসলাম, এস আই ওয়াজেদ আলী, পুলিশ সদস্য মোজাম্মেল হক ও মহিলা পুলিশ সাথী আক্তার দায়িত্ব পালন করেন।

চিকিৎসাধীন অবস্থায় হাসপাতাল বেড থেকে টেনে হেচড়ে ভিক্ষুক, তার স্ত্রী ও পুত্র সহ ৪ জনকে গ্রেফতারের এ ঘটনায় জনমনে বিরুপ প্রতিক্রিয়া লক্ষ করা গেছে।

পুলিশ, ভুক্তভোগী পরিবার এবং স্থানীয় সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী পৌরসভার বাউসী বাজার এলাকার ভিক্ষুক আব্দুল জলিলের দখলীয়

জমি জবর দখলে নিতে একই গ্রামের মৃত তৈয়ব আলী’র ছেলে মজিবর রহমান ভাড়াটিয়া লোকজন নিয়ে তার বসত বাড়ীতে সোমবার দুপুরে হামলা ও ভাংচুর সহ মারপিটের ঘটনা ঘটায়। খবর পেয়ে সরিষাবাড়ী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আহত ভিক্ষুক আব্দুল জলিল(৬০), আবু বক্কর সিদ্দিক(৩০), ওয়াজকরণী(২৫) ও লাইলী বেগম(৫০), জসিম(৩২), ছালমা, (৩৮), শুভ(১৯) ও শাহীদা(৫৫) কে পুলিশি হেফাজতে হাসপাতালে ভর্তি করেন। মারপিটের ঘটনায় আব্দুল জলিলের পক্ষে থানায় মজিবুর রহমান এর লোকজনের বিরুদ্ধে অভিযোগ না নিয়ে প্রভাবশালী মজিবুর রহমানের দায়ের করা মামলায় ভিক্ষুক আব্দুল জলিল কে প্রধান বিবাদী করে ১৫ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত নামা ২/৩ কে উল্লেখ করে সোমবার রাতে সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করে।

ওই মামলায় পুলিশ দ্রুত ভিক্ষুক আব্দুল জলিলের পরিবারের ৫ জনকে গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার(১০ মে) দুপুরে আদালতে সোপর্দ করেছেন বলে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মুনতাজ আলী নিশ্চিত করেন। সরিষাবাড়ী থানার মামলা নং-০৯,তারিখ-০৯-০৫-২০২২ইং।

এ ব্যাপারে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাঃ দেবাশীষ রাজবংশী জানান,পুলিশ তাদের কিভাবে নিয়ে যায় তা আমি জানিনা। তারা গতকাল সোমবার থেকে হাসপাতালে পুলিশের মাধ্যমে চিকিৎসাধীন অবস্থায় ভর্তি থাকে ।

এবিষয়ে সরিষাবাড়ী থানার এস আই সাইফুল ইসলাম জানান, আমরা কৌশল অবলম্বন করে তাদের গ্রেফতার করে জামালপুর কোর্টে প্রেরণ করেছি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চিকিৎসা,সরিষাবাড়ী,ভিক্ষুক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close