পিরোজপুর প্রতিনিধি :

  ১০ মে, ২০২২

পিরোজপুরে সরকারি সম্পত্তি উদ্ধারের দাবিতে মানববন্ধন

ছবি : প্রতিদিনের সংবাদ।

পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার বড়মাছুয়া ইউনিয়ন ভূমি উপ-সহকারি (তহসিদার) রতন কুমার পাইক এর অপসারণ ও স্থানীয় ভূমিদস্যুদের কবল থেকে সরকারি সম্পত্তি উদ্ধারের দাবিতে মানববন্ধন হয়েছে।

মঙ্গলবার দুপুরে সচেতণ নাগরিকবৃন্দ উপজেলা ১১ নং বড়মাছুয়া বাজারে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন। বৃষ্টি উপক্ষো করে ঘন্টাব্যপী এ মানববন্ধনে দুই শতাধিত লোক অংশগ্রহণ করেন।

এসময় বড়মাছুয়া বাজার বনিক সমিতির সভাপতি মো. কবির হোসেন হাওলাদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মীর মনির উদ্দিন সগীর, শহীদ হোসেন হাওলাদার, আলীম হাওলাদার, আঃ জব্বার হাওলাদার রাঙ্গা মিয়া, সিদ্দিকুর রহমান খলিফা, নবী হোসেন পহলান প্রমুখ।

বক্তারা বলেন, খেজুর বাড়িয়া মৌজায় বড়মাছুয়া বাজার সংলগ্ন পুরাতণ খাল (সরকারি ১ নং খাস খতিয়ান) ভরাট করে ২০১৪ সালে স্থানীয় ভুমিদস্যুরা দখল করার চেষ্টা করলে উচ্চ আদালতে মামলা করা হয়। উচ্চ আদলত এ জমির ওপর নিষেধাজ্ঞা জারি করেন। কিন্ত ১১ নং বড়মাছুয়া ইউনিয়নে রতন কুমার পাইক তহসিলদার হিসেবে যোগদান করার পরে বিভিন্ন দূর্ণীতির মাধ্যমে ও স্থানীয় প্রভাবশালীদের সাথে আতাত করে ওই ভরাট করা খালের জমিতে ভূমিদস্যুদের বসত ও দোকান ঘর উত্তোলনে সহযোগিতা করেছেন। বক্তারা আরও বলেন, দূর্ণীতিবাজ তহসিলদার রতন কুমার পাইকের বিরুদ্ধে স্থানীয় সাংসদ ও সরকারি বিভিন্ন দপ্তরে বিভিন্ন লিখিত অভিযোগ দিয়েছি। কর্মকর্তারা তদন্তে সত্যতা পেয়েও অজ্ঞাত কারনে তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি।

এ ব্যপারে বক্তব্য নেয়ার জন্য ইউনিয়ন ভূমি উপ-সহকারি (তহসিদার) রতন কুমারপাইক, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত, নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক এর মুঠোফোনে কল করলে তারা কল গ্রহণ করেন নি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পিরোজপুর,মঠবাড়িয়া,সম্পত্তি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close