নরসিংদী প্রতিনিধি

  ১০ মে, ২০২২

নরসিংদীতে শিক্ষক লাঞ্ছিত হওয়ায় মানববন্ধন

ছবি : প্রতিদিনের সংবাদ

নরসিংদীর বেলাবতে ধুকুন্দি ক্যাডেট কোর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন করেছেন বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র ছাত্রীরা।

মঙ্গলবার (১০ মে) দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত উপজেলার উজিলাবতে বিদ্যালয়ের সামনে চলে এই মানববন্ধন।

জানা যায়, সোমবার বিগত ম্যানেজিং কমিটির সদস্য মো. মকবুল হোসেন বিদ্যালয়ের ৭ম শ্রেণির ক্লাসে ঢুকে সহকারী শিক্ষক ওমর ফারুককে লাঞ্ছিত করেন। এই ঘটনায় শিক্ষক ওমর ফারুক বেলাব থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গতকাল ক্লাসের সময় মকবুল হোসেন ক্লাসে ঢুকে অহেতুক উক্ত শিক্ষককে গালাগালি করেন এবং শ্রেণি হাজিরা সিট ছিনিয়ে নিয়ে যান। এ ব্যাপারে প্রতিবাদ করলে মারপিট করার চেষ্টা করেন।

৭ম শ্রেণির ছাত্রী সাগরিকা বলেন, ক্লাসে আমাদের সামনে স্যারকে অপমান করেছেন। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক তামান্না তারিন জানান, বহিরাগতরা আমাদের ক্লাসে এসে শিক্ষকদের অপমান করবে এটা আমরা মেনে নিবোনা। যতক্ষণ পর্যন্ত সুষ্ঠু বিচার না পাব ততক্ষণ পর্যন্ত আমাদের ক্লাস বর্জন অব্যাহত থাকবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনিরুজ্জামান বলেন, এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে সেজন্য সবার সচেতন হতে হবে। সবার মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমাদের এই কর্মসূচি।

অভিযুক্ত মকবুল হোসেন বলেন, যেহেতু সব ক্লাসেই হাজিরা খাতা উপস্থিতি নেয়া হচ্ছে সেই জায়গায় ৭ম শ্রেণিতে উক্ত শিক্ষক সাদা কাগজে হাজিরা নিচ্ছেন। এই সময় তাকে আমি বললাম আপনি সাদা কাগজে কেন হাজিরা নিচ্ছেন। এটা থেকেই একটু কথা কাটাকাটি হয়েছে। এছাড়াও ৭ম শ্রেণির রিয়াজুল ইসলাম নাদিম নামে এক শিক্ষার্থী অত্র স্কুলে উপস্থিত না হয়েও হাজিরা খাতায় উপস্থিত দেখানো নিয়ে তার সাথে একটু কথা কাটাকাটি হয়েছে। তবে তার সাথে আমার লাঞ্ছিত করা বা গালাগালির ঘটনা ঘটেনি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ মতিউর রহমান বলেন, সোমবার এই ঘটনা শুনে আমরা অভিযুক্ত মকবুল হোসেনকে ডেকেছি। তিনি আমাদের কাছে ভুল স্বীকার করেছে। ভবিষ্যতে এরকম কাজ আর করবেনা বলে কথা দিয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানববন্ধন,নরসিংদী,শিক্ষক লাঞ্ছিত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close