সাতক্ষীরা প্রতিনিধি

  ১০ মে, ২০২২

বিএসএফের অস্ত্র খোয়া, ভোমরা বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

ছবি : প্রতিদিনের সংবাদ

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর একটি অস্ত্র খোয়া যাওয়ার ঘটনায় সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ করে দিয়েছে বিএসএফ।

মঙ্গলবার (১০ মে) ভোরে এ ঘটনা ঘটে।

ভারতীয় বিএসএফ দাবি করছে, তাদের একটি অস্ত্র হারিয়ে গেছে। অস্ত্র উদ্ধারে বাংলাদেশ সীমান্তের বিজিবির সহযোগিতা চেয়েছেন তারা।

ভোমরা বন্দরের সহকারী কমিশনার আমির আল মামুন জানান, সকাল থেকেই সব ধরনের আমদানি রপ্তানি-কার্যক্রম বন্ধ রয়েছে। ভারতীয় বিএসএফ ভোমরা বন্দরের বিপরীতে ঘোজাডাঙ্গা সীমান্তের গেট বন্ধ করে দিয়ে সেখানে অবস্থান করছে। তারা জানিয়েছে, তাদের অস্ত্র হারিয়ে গেছে। সেটি উদ্ধার না হওয়া পর্যন্ত সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে।

তিনি বলেন, প্রতিদিন বন্দরে দুই থেকে আড়াই কোটি টাকার রাজস্ব আদায় হয়। যদি আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক না হয় তবে দৈনিক আড়াই কোটি টাকার রাজস্ব হারাবে সরকার। বর্তমানে ভারতীয় পাড়ে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে শতাধিক পণ্যবাহী ট্রাক।

সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আল মাহমুদ জানান, বিএসএফ দাবি করেছে তাদের একটি অস্ত্র খোয়া গেছে। এই ধরনের একটা তথ্য আমাদের দিয়েছে। বর্তমানে বিএসএফ ওদের বর্ডারে অপারেশন চালাচ্ছে। আমাদের এখানেও অপারেশন চালানোর অনুরোধ করেছে।

তিনি বলেন, আমাদের সীমান্ত এলাকায় আমরা অস্ত্রটি উদ্ধারে চেষ্টা করছি। ওপার থেকে ছিনিয়ে নিয়ে আমাদের বাংলাদেশের মধ্যেও চলে আসতে পারে। আমরা উভয় পক্ষ চেষ্টা করছি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আমদানি-রপ্তানি বন্ধ,ভোমরা বন্দর,অস্ত্র খোয়া,বিএসএফ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close