কুড়িগ্রাম প্রতিনিধি

  ০৯ মে, ২০২২

কুড়িগ্রামে হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড

ছবি : প্রতিদিনের সংবাদ

কুড়িগ্রামের চিলমারীতে হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন জেলা জজ আদালত।

দীর্ঘ ১৮ বছর পর সোমবার (৯ মে) দুপুরে মামলার রায় প্রদান করেন বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান। দণ্ডাদেশ প্রাপ্ত ৮ আসামিকে রায় শেষে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০০৪ সালের ২২ জানুয়ারি কুড়িগ্রামের চিলমারী উপজেলার কাচকোল বাজারে শিক্ষক মোখলেসুর রহমানের ছেলে মুদি ব্যবসায়ী নুরনবীকে (২২) তার দোকানে ১নং আসামি রাশেদসহ বাকীরা গলায় মাফলার প্যাঁচিয়ে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করেন। এর আগে শ্যালো মেশিনে পানি দেয়াকে কেন্দ্র করে আসামিদের সাথে নিহত নুরনবীর বাক-বিতণ্ডা হয়। পরে বিষয়টি স্থাানীয়ভাবে মীমাংসা করে দিলেও আসামিরা তাতে সন্তষ্ট ছিলেন না। এরই জেরে আসামি রাশেদ নুরনবীর সাথে বন্ধুত্ব করে তারই দোকানে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করেন।

যাবজ্জীবন প্রাপ্তরা হলেন, চিলমারী উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের কাচকোল এলাকার ঘেতু শেখের ছেলে রাশেদ (৪০), মকবুল হোসেন (৫৪) ও তসলিম উদ্দিন (৫৬), দারাজ উদ্দিনের ছেলে আব্দুল কাদের (৪৩), মতিয়ার রহমানের ছেলে মিন্টু (৪১), মনির উদ্দিনের ছেলে মোসলেম উদ্দিন (৪৪), সেকেন্দার আলীর ছেলে মোনাল মিয়া ওরফে মোন্নাফ (৪৪) ও ওসমান মিয়ার ছেলে নুরু মিয়া (৫০)।

ছেলে হত্যার পর বাবা মোখলেসুর রহমান ৯ জনকে আসামি করে ২৩ জানুয়ারি ২০০৪ সালে চিলমারী থানায় একটি হত্যা মামলা করেন। দীর্ঘ শুনানিতে ৪৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান ৮ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেন।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন- অ্যাডভোকেট আমজাদ হোসেন ও অ্যাডভোকেট সামসুদ্দোহা রুবেল। রাষ্ট্রপক্ষে ছিলেন-পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এস.এম আব্রাহাম লিংকন।

মামলার রায়ে সন্তোষ প্রকাশ করে পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এস.এম আব্রাহাম লিংকন বলেন, এতে সত্য উন্মোচিত হয়েছে। আদালত যে দৃষ্টান্ত স্থাাপন করল তাতে এমন অন্যায় কাজ করতে মানুষ দ্বিতীয়বার ভাববে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যাবজ্জীবন কারাদণ্ড,কুড়িগ্রাম,হত্যা মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close