আমতলী (বরগুনা) প্রতিনিধি

  ০৬ মে, ২০২২

পায়রা নদীর ব্লকপাড়ে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

ছবি : প্রতিদিনের সংবাদ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জনজীবনে একটু সুখের পরশ পেতে বরগুনার আমতলী পৌরসভার কোলঘেষে প্রমত্ত্বা পায়রা (বুড়িশ্বর) নদীর ব্লকপাড়ে ছুটে এসেছেন। দুই দিনে ওই স্পটে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

ঈদের দিন থেকে শুক্রবার (৬ মে) সন্ধ্যা পর্যন্ত আমতলী উপজেলা ও পৌরশহরের বিভিন্ন স্থান থেকে শিশু ও বৃদ্ধসহ বিভিন্ন শ্রেণি পেশার নানা বয়সের কয়েক হাজার নারী-পুরুষ এখানে ঘুরতে আসেন।

অপরদিকে পায়রা নদীর ব্লক পাড়ে ঘুরতে আসা দর্শনার্থীদের জন্য বিভিন্ন খাদ্য সামগ্রী, চটপটি ও ফুসকাসহ নানা পণ্যের দোকান বসেছিল। প্রতিটি দোকানে খাদ্যসামগ্রী কিনতে দর্শনার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে। তবে বেশি ভিড় ছিলো ফুচকা ও চটপটির দোকানগুলোতে।

পায়রা নদীর ব্লকপাড়ে পরিবার নিয়ে ঘুরতে আসা দর্শনার্থী সাইদুল হক বলেন, মহামারি করোনার কারণে ঘরে থাকতে থাকতে হাঁপিয়ে উঠেছি। তাই পরিবারের সকলকে নিয়ে এখানে একটু ঘুরতে আসলাম। তবে আজকে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

তিনি আরও বলেন, পায়রা নদী ভাঙনে পাড়ের ব্লকগুলো সরে যাওযায় এখানের সৌন্দর্য দিন দিন হারিয়ে যেতে বসেছে।

শিশু দর্শনার্থী মৌমিতা জানায়, সে তার ভাই বোনদের সাথে এখানে ঘুরতে এসেছে। নদীর পারে খেলাধুলা করেছে, ছবি (সেলফি) তুলেছে এবং ফুচকাও খেয়েছে।

চাকরিজীবী, শিক্ষিকা, গৃহবধূ, শিক্ষার্থীসহ পায়রা নদীর ব্লকপাড়ে ঘুরতে আসা একাধিক দর্শনার্থীরা জানায়, মহামারি করোনার ভয়ে এতদিন বাসা থেকে কেহ তেমন একটা বের হয়নি। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অনেকেই পরিবার ও বাচ্চাদের নিয়ে এখানে একটু ঘুরতে আসছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দর্শনার্থী,পায়রা নদীর ব্লকপাড়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close