কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি

  ০৬ মে, ২০২২

কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে একসপ্তাহ ধরে পানি নেই

পিরোজপুরের কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাম্প বিকল হওয়ায় একসপ্তাহ ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। পানি সংকটের ফলে রোগীদের পাশাপাশি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা গেছে, স্বাস্থ্য কমপ্লেক্সে পানি ওঠানোর একমাত্র পাম্পটি যান্ত্রিক ত্রুটির কারণে গত শনিবার (৩০ এপ্রিল) থেকে বিকল রয়েছে। ফলে স্বাস্থ্য কমপ্লেক্স ও আবাসিক ভবনগুলোতে পানির সরবরাহ না থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন রোগী ও আবাসিক বাসিন্দারা। রোগীদের বিভিন্ন ওয়ার্ডে দুর্গন্ধে থাকা কষ্টকর। যাদের সামর্থ্য আছে, তারা পানি কিনে আনছেন। যাদের সামর্থ্য নেই, তারা নানা দুর্ভোগের মধ্যে দিনাতিপাত করছেন। কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেকানিক না থাকায় প্রায়ই পাম্প বিকল হয় বলে জানা যায়। জুনিয়র মেকানিক পদে একজন কর্মরত থাকলেও তিনি পিরোজপুর সদরও হাসপাতালে প্রেষণে রয়েছেন।

হাসপাতালে ভর্তি হওয়া রোগীরা বলেন,গোসল তো দূরে থাক, শৌচাগারেও পানি নেই।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুব্রত কর্মকার বলেন, ‘পাম্পটি মেরামত করতে দেওয়া হয়েছে। আশা করছি, দু-এক দিনের মধ্যে পানির সমস্যা সমাধান হয়ে যাবে। শুক্রবার সকালে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সহায়তায় হাসপাতালে পানির ব্যবস্হা করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পানি,কাউখালী,স্বাস্থ্য কমপ্লেক্স
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close