উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ২৯ মার্চ, ২০২২

উলিপুরে ডায়রিয়ার প্রকোপ বাড়ছে

ডায়রিয়া রোগীদের আলাদা ওয়ার্ড না থাকায় বারান্দায় চিকিৎসা

কুড়িগ্রামের উলিপুরে ডায়রিয়ার প্রকোপ বেড়েই চলছে। আবহাওয়া পরিবর্তন, পরিষ্কার পরিচ্ছন্নতার অভাব খাদ্যে বিষক্রিয়ার কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলেন জানান চিকিৎসকরা।

ডায়রিয়ায় আক্রান্ত রোগীর বেশিরভাগই শিশু। তবে ডায়রিয়ার রোগীদের জন্য নিদিষ্ট ওয়ার্ড না থাকায় বারান্দা কিংবা ফ্লোরে চিকিৎসা দিতে হয় বলেও জানান, দায়িত্বরত সিনিয়র স্টাফ নার্স জান্নাতুল ফেরদৌস।

সরেজমিনে হাসপাতালে দায়িত্বরত চিকিৎসকের সাথে কথা বলে জানা গেছে, চলতি বছরের জানুয়ারি মাস থেকে ডায়রিয়া রোগীর সংখ্যা ক্রমাগতভাবে বেড়েই চলছে। গত ১০ দিনে (২০-২৯ মার্চ) প্রায় ৩১ জন রোগী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন। তবে আক্রান্ত রোগীর মধ্যে বেশির ভাগই শিশু। এর মধ্যে গত ২৭ জানুয়ারি ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মোরসালিন নামের আট মাসের এক শিশু এবং মার্চ বোরহান মিয়া নামের ১৫ মাস বয়সী আরও এক শিশুর মৃত্যু হয়েছে।

সিনিয়র স্টাফ নার্স (ওয়ার্ড ইনচার্জ) জান্নাতুল ফেরদৌস বলেন, ফেব্রুয়ারির শেষের দিকে ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা বেশি ছিল, আবার মার্চের মাঝামাঝি সময় থেকে একটু বেড়ে যায়। পর্যাপ্ত ওষুধ থাকলেও ডায়রিয়া রোগীর জন্য আলাদা ওয়ার্ড প্রয়োজন। কিন্তু সেটি আমাদের এখানে নেই।

হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. মাঈদুল ইসলাম বলেন, চিকিৎসার কোন সমস্যা নেই। হাসপাতালে বেডের সংখ্যা কম কিন্তু রোগীর সংখ্যা বেশি। এখানে ডায়রিয়া রোগীর জন্য আলাদা ওয়ার্ড না থাকায় রোগীদের একটু কষ্ট হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডায়রিয়া,উলিপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close