reporterঅনলাইন ডেস্ক
  ০৮ মার্চ, ২০২২

দুর্গাপুরে সয়াবিন কারসাজিতে ভোক্তা অধিকারে জরিমানা

নেত্রকোনার দুর্গাপুরে সয়াবিন তেলের মূল্য ঘষামাজার মাধ্যমে প্রতারণার অভিযোগে কৃষ্ণেরচর বাজারের সিরাজুল স্টোরকে ভোক্তা অধিকার আইনে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও উপজেলার বিজয়পুর এবং শিবগঞ্জ বাজারে পরিচালিত অভিযানে মূল্যবিহীন পণ্য বিক্রি করা, মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি করায় ৫টি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার বিকেলে ৬টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ আলম। অভিযানে সহযোগিতা করেন সহকারী কমিশনার (ভূমি)মো. আরিফুল ইসলাম,জেলা কৃষি বিপণন কর্মকর্তা মোঃ হাবিলউদ্দীন ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আলী আকবর।

সহকারী পরিচালক মো. শাহ আলম বলেন,সয়াবিন তেলের মূল্য ঘষামাজার মাধ্যমে প্রতারণার অভিযোগে ১টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা ও মূল্যবিহীন পণ্য বিক্রি করা, মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি করায় ৫টি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।অসাধু ও অনৈতিক যে কোন কাজের ক্ষেত্রে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জিরো টলারেন্স প্রদর্শন করবে। ভোক্তা স্বার্থ সংরক্ষণে অধিদপ্তরের অভিযান চলছে এবং এ ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close