কুষ্টিয়া প্রতিনিধি

  ০৬ মার্চ, ২০২২

কুষ্টিয়া সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিএসএফর গুলিতে লিটন বিশ্বাস (৩২) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

নিহত ওই যুবক দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন বিলগাথুয়া গ্রামের আকবর আলী বিশ্বাসের ছেলে।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে দেশের সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশের পর এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রের দাবি, লিটন বিশ্বাসের নেতৃত্বে একদল মাদক চোরাকারবারী ভারত থেকে মাদক পাচার করছিল। এসময় ১৫১-৬ (এস) সীমান্ত পিলার সংলগ্ন ভারতের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার মেঘনা সীমান্তে ১৪১ বিএসএফ কমান্ডেন্ট অধীনস্থ মেঘনা ক্যাম্পের টহলরত বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। বুকে গুলিবিদ্ধ হয়ে লিটন বিশ্বাস ঘটনাস্থলেই নিহত হন। এসময় সঙ্গীয় অন্যরা দৌড়ে বাংলাদেশ সীমানায় পালিয়ে আসে। পরে বিএসএফ লিটন বিশ্বাসের লাশ উদ্ধার করে হোগলবাড়িয়া থানায় সোপর্দ করে।

১৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধীনস্থ প্রাগপুর বিজিবি কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) নায়েক সুবেদার আমজাদ হোসেন জানান, স্থানীয় ভাবে এমন একটি ঘটনা লোকমুখে শোনা যাচ্ছে। তবে এখনও এঘটনার সত্যতা পায়নি বিজিবি। তাছাড়া পরিবারের পক্ষ থেকেও কোন অভিযোগ করেনি।

তবে প্রাগপুর ইউপি চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল সরকার এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, বিএসএফর গুলিতে লিটন নামে এক মাদক চোরাকারবারী নিহত হয়েছেন। লাশ ফেরতের বিষয়ে বিজিবির কাছে বিএসএফ কোন পত্র দেয়নি বলেও তিনি জানান।

দৌলতপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি) জাবীদ আল হাসান জানান, লোকমুখে শুনছি, সীমান্তে বিএসএফের গুলিতে লিটন নামে একজন নিহত হয়েছে। তবে তার লাশ ফেরত চেয়ে নিহতের পরিবারের কেউ বিজিবি বা পুলিশের কাছে কোন আবেদন করেনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশি,নিহত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close