reporterঅনলাইন ডেস্ক
  ১৫ ফেব্রুয়ারি, ২০২২

চুরি হওয়া গরু ফিরে পেতে লাখ টাকা পুরস্কার!

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় চুরি হওয়া গরু ফিরে পেতে ব্যতিক্রমী উদ্দ্যোগ নিয়েছেন গরুটির মালিক। থানায় অভিযোগ দিয়েও গরু উদ্ধার না হওয়ায় লাখ টাকা পুরস্কার ঘোষণা করে পাড়ায় পাড়ায় পোস্টার লাগিয়েছেন তিনি।

জানা গেছে, গত ৩১ জানুয়ারি বীরগঞ্জ কলেজপাড়ার মোহাদ্দেজের খামার থেকে ফ্রিজিয়ান জাতের একটি গাভি চুরি হয়ে যায়। চুরি হয়ে যাওয়া গাভি উদ্ধার করতে প্রথমে তিনি থানায় অভিযোগ দায়ের করেন। এতেও গাভিটি উদ্ধার না হওয়ায় তিনি পোস্টার তৈরি করে উপজেলার বিভিন্ন হাট-বাজারে লাগিয়ে দেন এবং গাভিটির সন্ধান দিতে পারলে নগদ এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করেন।

বীরগঞ্জ উপজেলার বিভিন্ন হাট-বাজারে গেলেই চোখে পড়বে দেয়ালে দেয়ালে লাগানো হয়েছে গাভি চুরির বিজ্ঞপ্তি। পোস্টারটিতে লেখা আছে০- গাভী চুরির বিজ্ঞপ্তি, বীরগঞ্জ কলেজপাড়ায় অবস্থিত গাভীর খামার থেকে একটি ২ দাঁত বয়সের ফ্রিজিয়ান গাভি গত ৩১ জানুয়ারি রাত আনুমানিক ৩টার পরে চুরি হয়ে যায়। যদি কোনো ব্যক্তি গাভিটির সন্ধান দিতে পারেন, তাহলে ওই ব্যক্তিকে নগদ এক লাখ টাকার পুরস্কার দেওয়া হবে।

বীরগঞ্জ বলাকা মোড়ের স্থানীয়রা বলেন, কয়েকদিন ধরেই এমন একটি পোস্টার চোখে পড়ছে। গাভি চুরির বিজ্ঞপ্তির নিচে লেখা আছে- ফ্রিজিয়ান জাতের গাভিটি বাসা থেকে হারিয়ে গেছে। সন্ধান দিতে পারলে এক লাখ টাকা পুরস্কার দেবেন গরুর মালিক।

চুরি হয়ে যাওয়া গাভির মালিক বীরগঞ্জ উপজেলার বলাকা মোড়ের আফজালুর রহমানের ছেলে মোহাদ্দেজ জানান, শখের গাভিটি চুরি হয়ে যাওয়ায় আমিসহ বাসার সবারই মন খারাপ। পরিবারের লোকজন মিলে এক বছর ধরে ফ্রিজিয়ান জাতের গাভিটি লালন-পালন করেছি। হঠাৎ করে গত ৩১ জানুয়ারি রাত ৩টার দিকে বাসা থেকে গাভিটি চুরি হয়ে যায়। গাভিটি চুরি হয়ে যাওয়ার পরে আমি থানায় একটা লিখিত অভিযোগ দেই ।

থানায় অভিযোগ দেওয়ার পরও পোস্টার তৈরি করে হাটে-বাজারে লাগানো প্রসঙ্গে তিনি বলেন, ‌কিছু দিন আগে বাসা থেকে স্ত্রীর গহনাও চুরি হয়ে গেছে। সেটার জন্য থানায় মামলা করেছি। চুরির সিসিটিভি ফুটেজ আছে, সেই চোরকে আজও ধরতে পারেনি পুলিশ। এজন্য আমি একটি লোভনীয় পুরস্কারের ঘোষণা দিয়েছি, তবুও যদি আমার শখের গাভিটি পাওয়া যায়।

বীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার বলেন, গাভি চুরি নিয়ে থানায় মামলা হয়েছে। গাভি চুরি নিয়ে পোস্টার ছাপানো হয়েছে কিনা তা আমার জানা নেই। কেউ যদি গাভি চুরির বিষয়টি নিয়ে পোস্টার ছাপায় বা মাইকিং করে, সেটা তার ব্যক্তিগত বিষয়।

অপরাধ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close